ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নরসিংদীতে ছাত্রদলের ৭ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
নরসিংদীতে ছাত্রদলের ৭ নেতা বহিষ্কার

নরসিংদী: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নরসিংদী জেলা, শহর ও কলেজ শাখা ছাত্রদলের সাত নেতাকে বহিষ্কার করা হয়েছে।  

শনিবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

রোববার বিকেলে নরসিংদী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত বিষয়টি নিশ্চিত করেছেন।  

বিজ্ঞপ্তিতে জানানো হয় সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নরসিংদী জেলা শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পি, নরসিংদী সরকারি কলেজ ছাত্রনেতা তৌসিফ ও শুভ এবং নরসিংদী শহর ছাত্রনেতা জিসান আদনান সানি, সোহেল রহমান শুভ, সাজ্জাদ হোসেন ও সিয়াম সরকারকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এ সিদ্ধান্ত অনুমোদন করেন এবং ছাত্রদলের সব পর্যায়ের নেতাকর্মীদের তাদের সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশনা দেন।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত বলেন, নরসিংদীর চিনিশপুর এলাকায় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষ ও হামলার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি জহিরের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই সাতজনকে বহিষ্কার করা হয়েছে।  

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে চেয়ারে বসা নিয়ে নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পির সমর্থকদের মধ্যে তর্কাতর্কি হয়। এরপর ঘটনাটি মারামারিতে রূপ নেয়। এসময় দুই গ্রুপের ১৪ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।