ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ভিপি নূরের আসনে রাজনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতার নির্দেশ কেন্দ্রীয় বিএনপির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৪
ভিপি নূরের আসনে রাজনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতার নির্দেশ কেন্দ্রীয় বিএনপির

পটুয়াখালী: গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ভিপি নুরুল হক নূরের নিজ জন্মস্থান ও সংসদীয় এলাকা ১১৩ পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে রাজনৈতিক কর্মকাণ্ড, জনসংযোগ ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা প্রদানে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

গত ২২ অক্টোবর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে বিজ্ঞপ্তিটি গত ২৭ অক্টোবর প্রকাশ্যে এলে, নতুন মোড় নিয়েছে বহুল আলোচিত এ আসনটির রাজনৈতিক বিশ্লেষণ। বিজ্ঞপ্তিটি পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু ও সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টিকে নির্দেশ করে বলা হয়েছে, ফ্যাসিস্ট আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনে গণঅধিকার পরিষদের সভাপতি নূরুল হক নূর সক্রিয় ভূমিকা পালন করেন। তাই নূরুল হক নূরের সংসদীয় এলাকা পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে জনসংযোগ ও দলের সাংগঠনিক সার্বিক কার্যক্রমে সহযোগিতা করার জন্য নির্দেশ দেওয়া হয়। বিষয়টি অতি জরুরি উল্লেখ করে, সংশ্লিষ্ট আসনের থানা, উপজেলা বা পৌরসভা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিষয়টি অবহিত করার জন্য ও বলা হয়েছে।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টি বলেন, ‘কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা পেয়েছি, ওই আসনের সংশ্লিষ্ট নেতাকর্মীদের অবহিত করা হয়েছে। ’

জানা যায়, পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে শক্ত অবস্থানে রয়েছে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মো. হাসান মামুন। এই এলাকার সন্তান হিসেবে তার রয়েছে আকাশচুম্বী জনপ্রিয়তা। তবে নূরুল হক নূরের বাড়িও এই আসনে হওয়ায় আগামী সংসদ নির্বাচনে হাসান মামুন ও নূরের মধ্যে হবে মূল প্রতিদ্বন্দ্বীতা। বিএনপির সঙ্গে গণঅধিকার পরিষদের জোট হলে জোটের মনোনয়ন বাগিয়ে নিতে পারেন ভিপি নূর। এ কারণে স্থানীয়রা মনে করছেন, স্থানীয় বিএনপি ও গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে বিরোধে না জড়াতেই কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে অগ্রিম এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মো. হাসান মামুন বলেন, ‘সব এলাকায় কেন্দ্র থেকে জোটের নেতাদের সহযোগিতা করার জন্য বলা হয়েছে। মূলতঃ কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার কারণে জোটের নেতারা অভিযোগ করেছে তাদের অসহযোগিতা করা হচ্ছে। তাই তাদের সহযোগিতা করার জন্য এই নির্দেশনা। ’

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।