ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

চট্টগ্রামে হিযবুত তাহরীরের ঝটিকা মিছিল : আটক ৪

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীতে ঝটিকা মিছিল-সমাবেশ করেছে নিষিদ্ধ-ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় সংগঠনের কমপে ৪০ জন কর্মী নগরীর লাভলেইন মোড় থেকে মিছিল বের করেন।

পরে সংক্ষিপ্ত সমাবেশ করেই তারা পালিয়ে যান। পুলিশ পরে বিভিন্ন এলাকায় অভিযান চারিয়ে চারজনকে আটক করেছে।

আটক চারজন হলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র কাজী আহমেদ ইরফানুল করিম, বিজিসি ট্রাস্ট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পঞ্চম বর্ষের ছাত্র মোজাম্মেল হোসেন, মোহাম্মদ হোসেন ও বাদশা মিয়া।
আটক চারজনের মধ্যে ইরফান নিজেকে হিযবুত তাহরীরকর্মী বলে দাবি করেছেন। বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে তিনি জানান, হিযবুত তাহরীর কোনো পদে না থাকলেও তিনি সংগঠনটির সক্রিয় কর্মী। তার বাড়ি সীতাকুন্ড উপজেলার মুরাদপুর গ্রামে।

পুলিশ জানায়, বেলা সাড়ে ১২টার দিকে সংগঠনের কর্মীরা নগরীর লাভলেইন মোড় থেকে মিছিল নিয়ে এনায়েতবাজার মোড় ঘুরে আবারও লাভ লেইন মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন। ২০মিনিটের মধ্যে পুরো কর্মসূচি শেষ করে তারা দ্রুত সেখান থেকে চলে যায়।

এর আগে তারা একটি ব্যানার এবং সাতটি ফেস্টুন লাভ লেইন মোড়ে আইল্যান্ডের ওপর ঝুলিয়ে রেখে যান। পরে পুলিশ এসে সেগুলো জব্দ করে।

লাভলেইন মোড়ে মিছিল শেষে পালিয়ে যাবার সময় হামিদ খান নামে এক টহল কনস্টেবল হিযবুত এক তাহরীরকর্মীকে ধরে ফেলেন। অন্যরা তার কাছ থেকে ওই কর্মীকে ছিনিয়ে নিয়ে যান। পরে পুলিশের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তাসহ আরও পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশাপাশের এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করেন।

কর্মসূচি চলাকালে সেখানে উপস্থিত সাংবাদিকদের হিযবুত তাহরীর একটি প্রেস বিজ্ঞপ্তিও বিলি করে।

হিযবুত তাহরীর কর্মসূচী প্রসঙ্গে নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বনজ কুমার মজুমদার বলেন, ‘আকস্মিকভাবে কয়েকজন যুবক মিছিল বের করেছিল। আমাদের টহল পুলিশ বাধা দিলে তারা এক কনস্টেবলের ওপর হামলা করে।   এ পর্যন্ত আমরা চারজনকে আটক করেছি। ’

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, মামলার প্রস্তুতি চলছে। মামলার পর আটককৃতদের গ্রেপ্তার দেখানো হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২২ ঘন্টা, জুলাই ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa