ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

মানববন্ধন: পুলিশের বাধায় দাঁড়াতে পারেনি জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১০

ঢাকা: পুলিশের বাধায় পণ্ড হয়েছে জামায়াতের মানববন্ধন কর্মসূচি। রাজধানী ঢাকার কোনো স্পটেই দাঁড়াতে পারেননি দলের নেতাকর্মীরা।



আজ বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্রেফতার শীর্ষ তিন নেতাসহ সব নেতাকর্মীর মুক্তি ও বিরোধীদলের ওপর নির্যাতন বন্ধের দাবিতে সারাদেশে জামায়াতের এ মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সকাল সাড়ে ১০টা থেকেই রাজধানীর জাতীয় প্রেসকাব ও হাইকোর্টের সামনে সমবেত হওয়ার চেষ্টা করেন জামায়াত নেতাকর্মীরা। কিন্তু গুরুত্বপূর্ণ এ দুই স্পটে তাদের দাঁড়াতেই দেয়নি পুলিশ।

এছাড়া মগবাজার, কাকরাইল, মালিবাগ মোড়, মৌচাক, বিজয়নগর, পুরানা পল্টন, কল্যাণপুর, শ্যামলী, যাত্রাবাড়ীসহ নগরীর বিভিন্ন স্পটে পুলিশের বাধায় জামায়াতের মানববন্ধন পণ্ড হওয়ার খবর পাওয়া গেছে।

দৈনিকবাংলা মোড় থেকে শাপলা চত্বর পর্যন্ত মোতায়েন ছিল পুলিশ। এ এলাকায় জামায়াতকর্মীরা কয়েক দফা দাঁড়ানোর চেষ্টা করলে পুলিশের বাধার মুখে পিছু হটতে বাধ্য হন। পৌনে ১২টার দিকে মতিঝিলে জনতা ব্যাংক ভবনের উল্টো দিকের রাস্তায় জামায়াতের শতাধিক নেতাকর্মী ব্যানার নিয়ে দাঁড়ানোর চেষ্টা করলে ধাওয়া করে পুলিশ। ধাওয়া খেয়ে জামায়াতকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে যাত্রাবাড়ীতে ছয় নেতাকর্মী গ্রেফতার হয়েছেন দাবি করে জামায়াত নেতারা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে সরকার আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। বাঁধভাঙা ক্ষোভ নিয়ে জনগণ যখন মাঠে নামবে সরকার তখন পুলিশ বাহিনী দিয়ে শেষ রক্ষা পাবে না। ’

উল্লেখ্য, গত ২৯ জুন জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী গ্রেফতার হন। এর পর ৩ জুলাই তাদের মুক্তির দাবিতে আজকের মানববন্ধনসহ পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করে জামায়াত। গত ৪ ও ৫ জুলাই সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। আগামী ৯ ও ১০ জুলাই তাদের নফল রোজা পালন কর্মসূচি রয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa