ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

মান্নান ভূঁইয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
মান্নান ভূঁইয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়নি

ঢাকা : প্রত্যাহার করা হয়নি বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়ার বহিষ্কারাদেশ। বৃহস্পতিবার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকা স্থায়ী কমিটির জরুরি বৈঠকে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার হচ্ছে বলে আলোচনা চলছিলো রাজনৈতিক পরিমণ্ডলে।

কিন্তু আজকের বৈঠকে এ বিষয়ে কোনো আলোচনাই হয়নি।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে রাত সাড়ে আটটায় বৈঠক শুরু হয়। রাত দশটার কিছু আগে স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন।

তারা বলেন, ‘মান্নান ভূঁইয়া অসুস্থ। তার অসুস্থতা নিয়ে আমরা আলোচনা করেছি। তবে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার নিয়ে কোনো আলোচনা হয়নি। তাকে আমরা বহিষ্কৃত মহাসচিবই মনে করি। ’

মানববন্ধনে পুলিশি বাধা প্রসঙ্গে তারা বলেন, ‘এটা অগণতান্ত্রিক, অসদাচরণ। সরকার দেশকে সহিংসতার দিকে ঠেলে দিতে চায়। ’

মানববন্ধনে বাধা দেওয়া হয়নি বলে পুলিশ কমিশনার যে দাবি করেছেন তার সমালোচনা করে তারা বলেন, ‘তিনি মিথ্যা বলেছেন। তার মনে রাখা উচিত যে তিনি প্রজাতন্ত্রের কর্মচারি। তার সরকারি কর্মচারি হওয়া উচিত নয়। ’

এছাড়া নিখোঁজ বিএনপি নেতা চৌধুরী আলম কোথায় আছেন সরকারের পক্ষ থেকে তা না জানানোর প্রতিবাদে ১০ জুলাই বিকেল চারটায় রাজধানীর মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ আয়োজন নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তারা।

বৈঠকে খালেদা জিয়ার সভাপতিত্বে স্থায়ী কমিটি সদস্য খোন্দকার দেলোয়ার হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, এম শামসুল ইসলাম, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, সারোয়ারি রহমান, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন। রাত সাড়ে দশটায় বৈঠক শেষ হয়।

বাংলাদেশ সময় ২২২০ ঘণ্টা, ৮ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa