ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চৌধুরী আলমের সন্ধানে দ্রুত ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
চৌধুরী আলমের সন্ধানে দ্রুত ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশনা

ঢাকা: ওয়ার্ড কমিশনার চৌধুরী আলমের সন্ধান চেয়ে শের-ই-বাংলানগর থানায় দায়ের করা মামলার আলোকে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালককে নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

৬ জুলাই চৌধুরী আলমের ছেলে আবু সাঈদ চৌধুরীর দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি সৈয়দা আফসার জাহান এ নির্দেশনা দেন।



আদালতে শুনানি শেষে আবু সাঈদ চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ সাংবাদিকদের বলেন, ‘একটি স্বাধীন দেশে একজন নাগরিক নিখোঁজ হয়ে আছেন। সরকার তার কোনো খবর দিতে পারছে না। এটি দুঃখজনক ও র্মমান্তিক। এ ব্যাপারেই দেশের সর্বোচ্চ বিচারালয়ে প্রার্থনা জানালে আদালত তাকে খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। ’

তিনি বলেন, ‘এ মামলায় আদালত গুরুত্বের সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের আইজি (মাহপরিদর্শক) ও র‌্যাবের ডিজিকে (মহাপরিচালক) নির্দেশনা দেন। এরপরও প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়া হলে বা অগ্রগতি দেখা না গেলে আমরা আবারও আবেদন করব আদালতে। ’

‘পুলিশি হেফাজতে মৃত্যুর ঘটনা বেড়েছে’ উল্লেখ করে তিনি চৌধুরী আলমকেও একইভাবে হত্যা করা হয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ অপহরণকারীদের আদালত উপযুক্ত শাস্তি দেবেন বলে তিনি আশা করেন।

তিনি আরও বলেন, অতীতেও বিচারবহির্ভূত হত্যকাণ্ড হয়েছে। তবে এ সরকারের আমলে তা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। আমরা চাই আদালত এমন একটি রায় দেন যেন ভবিষ্যতে আর কোনো সরকারের আমলে এ ধনের ঘটনা না ঘটে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।