ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সুযোগের অভাবে অনেক প্রতিভা বিকাশ হচ্ছে না

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
সুযোগের অভাবে অনেক প্রতিভা বিকাশ হচ্ছে না সড়ক পরিববহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে সড়ক পরিববহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে অনেক প্রতিভা রয়েছে কিন্তু সুযোগের অভাবে বিকশিত হচ্ছে না। ভালো গল্প তৈরি হচ্ছে কিন্তু পর্দায় সেভাবে আসছে না।

তথ্য মন্ত্রণালয় শুধু বিটিভি নিয়ে ব্যস্ত, এদিকে মনোযোগ নেই।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক ‘একাত্তরের ক্ষুদিরাম’ চলচ্চিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। পরে মন্ত্রী গ্যালারিতে বসে চলচ্চিত্রটি উপভোগ করেন।

মন্ত্রী বলেন, দেশীয় সংস্কৃতির বিকাশে চলচ্চিত্র বড় ভূমিকা রাখে। চলচ্চিত্রের উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে আরও এগিয়ে আসতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুর কাজ চলছে। মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ শুরু হয়েছে। নগরবাসীর প্রকট যানজট সমস্যা নিরসনে মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে কাজে আসবে।

 ‘একাত্তরের ক্ষুদিরাম’ চলচ্চিত্রটি তৈরি করেছেন মান্নান হীরা। ছোটপর্দায় কয়েকটি নাটকে তৈরি করলেও বড়পর্দায় এটিই তার প্রথম ছবি।

তিনি জানান, তরুণ প্রজন্ম এই ছবির প্রতি বেশি আকৃষ্ট হবে। চলচ্চিত্রটির মূল চরিত্র ক্ষুদিরাম একজন তরুণ। ক্ষুদিরাম ব্রিটিশদের বিরুদ্ধে বোমা হামলা করে ফাঁসির কাষ্টে শহীদ হয়েছিলেন। আর একাত্তরে ক্ষুদিরাম সিনেমায় পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে তরুণদের গর্জে ওঠা ও একজন ক্ষুদিরামের চরিত্র তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad