ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চলছে বছরের শেষ হরতাল, মাঠে নেই জামায়াত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
চলছে বছরের শেষ হরতাল, মাঠে নেই জামায়াত ছবি: জাহিদুল ইসলাম/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামের মৃত্যুদণ্ডের রায়কে কেন্দ্র করে বুধবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে হরতাল। সন্ধ্যা ৫ পর্যন্ত চলবে বছরের শেষ দিনের এ হরতাল।



মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আজহারের মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পরই জামায়াত বুধবার এবং নতুন বছরের শুরুর দিন বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৫টা পর্য্যন্ত হরতালের ডাক দেয় দলটি।

বুধবার (৩১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে দায়িত্ব পালনরত বাংলানিউজের সংবাদকর্মীরা জানিয়েছেন, হরতালের শুরু থেকে এ পর্য্যন্ত দলটির কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। রাজধানীর বিভিন্ন রুটে বাস, অটো রিকশাসহ বিভিন্ন যানবাহন দেখা গেলেও তা ছিল অন্যান্য দিনের তুলনায় খুবই কম।

নয়াপল্টন থেকে বাংলানিউজের সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট মান্নান মারুফ জানান, জামায়াতের হরতালে নয়াপল্টন, বিজয়নগর, শান্তিনগর, মতিঝিল এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শীত উপেক্ষা করে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

মিরপুর, আসাদ গেট, ফার্মগেট ঘুরে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শেখ নাসির হোসেন জানান, হরতাল শুরুর পর রাস্তায় কোনো পিকেটার দেখা যায়নি। ভোর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল লক্ষ্যনীয়।

ধানমন্ডি, সায়েন্সল্যাব, শাহবাগ, কারওয়ান বাজার ঘুরে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট উর্মি মাহবুব জানান, রাস্তায় বিক্ষিপ্তভাবে পুলিশের গাড়ি দেখা গেলেও এসব এলাকায় পিকেটারদের কোনো তৎপরতা দেখা যায়নি। তবে রাস্তায় অন্যান্যদিনের তুলনায় যানবাহন কম চলতে দেখা গেছে।

বারিধারা, গুলশান, বনানী, গুলশান, তেজগাঁও ঘুরে স্টাফ করেসপন্ডেন্ট শফিক শামীম জানান, এসব রুটে যানবাহন কম চলছে ও রাজপথ পিকেটার শূন্য।

শনির আখড়া, যাত্রাবাড়ি-গুলিস্তান ঘুরে স্টাফ ফটো করেসপন্ডেন্ট জাহিদুল ইসলাম জানান, জামায়াতের ডাকা এর আগের হরতালগুলোতে এসব এলাকায় সকালে কম-বেশি তৎপরতা লক্ষ্য করা গেলেও বুধবারের হরতালের শুরুতে দলটির নেতা-কর্মীদের দেখা যায়নি।

প্রেসক্লাবের সামনে অবস্থানরত সিনিয়র করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন, স্টাফ করেসপন্ডেন্ট রহমত উল্লাহ ও কাজী নাজমুল হক ফয়সাল জানান, পল্টন, সচিবালয়, হাইকোর্ট সংলগ্ন এলাকা এবং মৎস্য ভবন এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রাজধানীর অন্যান্য স্থানের মতো এসব স্থানেও পিকটার ছিল না। ভোর থেকে পল্টন ও প্রেসক্লাবের সামনে থেকে রাজধানীর বিভিন্ন রুটের যানবাহন চলতে দেখা গেলও তা ছিল হাতে গোনা।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

** রাজধানীর খিলগাঁও-চকবাজারে শিবিরের মিছিল
** জামায়াতের ডাকা হরতালের প্রথম দিন শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।