ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অনলাইন ভোটে শিবিরের সভাপতি জব্বার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
অনলাইন ভোটে শিবিরের সভাপতি জব্বার আবদুল জব্বার

ঢাকা: ছাত্র শিবিরের ২০১৪-১৫ কমিটি গঠিত হয়েছে। সারা দেশের সর্বমোট ৬ হাজার ৫০০ জন সদস্যের ভোটে সভাপতি হিসেবে আবদুল জব্বার পুননির্বাচিত হয়েছেন।

সেক্রেটারি জেনারেল হিসেবে আবারও দায়িত্ব পেয়েছেন আতিকুর রহমান। এই দুজনই ২০১৩-১৪ সেশনে শিবিরের নেতৃত্ব দিয়েছেন।

মঙ্গলবার(৩১ ডিসেম্বর’২০১৪) সকালে রাজধানীর একটি মিলনায়তনে নতুন সভাপতি হিসেবে শপথ গ্রহণ করেন আবদুল জব্বার। এরপর শিবির সেক্রেটারিয়েটের সঙ্গে পরামর্শ করে সেক্রেটারি জেনারেল হিসেবে আতিকুর রহমানকে মনোনীত করেন তিনি। জানুয়ারি মাসের মধ্যে কার্যনির্বাহী কমিটির বাকি পদগুলোয় মনোনয়ন দেবে সেক্রেটারিয়েট।

সংগঠনের প্রচার সম্পাদক মনির আহমেদ জানান, গত ২৭ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ভোট গ্রহণ করা হয়েছে। সাধারণত প্রতিবছর ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে সভাপতি নির্বাচনের ফলাফল ঘোষণা এবং শপথ অনুষ্ঠান হয়ে থাকে। কিন্তু বর্তমান সরকারের অগণতান্ত্রিক আচরণের ফলে গত ৪ বছরের মতো এবার সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়নি। ফলে সংবিধান অনুযায়ী নির্বাচনের ফলাফল ঘোষণা ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন কার্যকরী পরিষদের অধিবেশনের মাধ্যমে সম্পন্ন করা হয়।
shibir_2
আবদুল জব্বার এর আগে চট্টগ্রাম মহানগরী দক্ষিণ ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, সাহিত্য সম্পাদক, অফিস সম্পাদক, ২০১২-১৩ সেশনে সেক্রেটারি জেনারেল ও ২০১৪ সেশনে কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করেন।
অন্যদিকে আতিকুর রহমান এর আগে ঢাকা মহানগর উত্তর সভাপতি, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, সাহিত্য সম্পাদক, অফিস সম্পাদক এবং ২০১৪ সেশনে সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

নাম ঘোষণার পর নব-নির্বাচিত সভাপতি ও সেক্রেটারিকে শপথ পাঠ করান সিনিয়র সহকারী নির্বাচন কমিশনার শিবিরের সাবেক সভাপতি ও জামায়াতে ইসলামীর সহকারী প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ। প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক তাসনিম আলম না থাকায় তিনি শপথ পড়ান।

এসময় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল ও জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দিন।

এরপরে কার্যকরি পরিষদ গঠন করা হবে। কার্যকরি পরিষদ গঠন করা হয় দেশের সব সদস্যদের ভোটে। জানুয়ারির প্রথম সপ্তাহে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা যাবে বলেও জানান শিবিরের ওই নেতা।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad