ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজধানীতে আ’লীগের বিজয় র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
রাজধানীতে আ’লীগের বিজয় র‌্যালি

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও রাজধানীতে বিজয় র‌্যালি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমর্থিত সংগঠন ও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

সোমবার (০৫ জানুয়ারি) বেলা ১টায় শাহবাগ থেকে এ মিছিল শুরু করে বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গোলাপশাহ মাজার থেকে ইউটার্ন নিয়ে আবার জিরো পয়েন্ট, পল্টন হয়ে ঢাকা ঘুরছে তারা।



মিছিলে অংশ নেওয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বাংলানিউজকে বলেন, ‘আমরা শাহবাগ থেকে এ ৠালি শুরু করেছি, সারা ঢাকা ঘুরবো। ’

বিজয় ৠালির সামনে ১২টি পিকআপ ভ্যান এবং প্রতিটিতে গড়ে ১০-১২জন লোক ছিল। ভ্যানে আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপের ছবি সম্বলিত ফেস্টুন ও ব্যানার ছিল। পিকআপ ভ্যানে সাউন্ড বক্সে গান বাজানো হচ্ছে ‘যদি রাত পোহালে শুনা যেত বঙ্গবন্ধু মরে নাই...’

আর পিকআপ ভ্যানে সাউন্ড সিস্টেম নেই, সেখান থেকে কর্মীরা ‘গোলাপ ভাই’, ‘গোলাপ ভাই’ বলে স্লোগান দিচ্ছিলো। ৠালির পেছনে ২০-২৫টি মোটরসাইকেল তার মাঝখানে একটি কালো গ্লাসের গাড়ি দেখা যায়। ওই গাড়িতে আব্দুস সোবহান গোলাপ আছেন অনুমান করে তার সেলফোনে ফোন দিলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

গোলাপ বলেন, ‘কতো সংগঠনই তো আছে, কে কখন আমার নাম দিয়ে ব্যানার-ফেস্টুন করে বুঝাও মুশকিল। ’

এর আগে রোববার (০৪ জানুয়ারি) বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ডিএমপি।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।