ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হামলায় দায়ী ‘বহিরাগতরা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
হামলায় দায়ী ‘বহিরাগতরা’ ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হাইকোর্ট চত্বরে বিচারপতি ফরিদ আহমেদের গাড়িতে হামলা ও পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনা ‘বহিরাগত’দের কাজ বলে দাবি করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

সোমবার (০৫ জানুয়ারি) পৌনে ৩টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।



খন্দকার মাহবুব হোসেন বলেন,‘গণতান্ত্র রক্ষার নিয়মতান্ত্রিক আন্দোলনে আইনজীবীদের মধ্যে সরকারি অনুচর ও বহিরাগতদের অনুপ্রবেশ ঘটেছে। আমরা তাদের সতর্ক করে বলতে চাই-ভবিষ্যতে কোনো বহিরাগত নিয়মতান্ত্রিক আন্দোলনের ব্যাঘাত সৃষ্টি করতে আসবেন না।

‘বহিরাগত’দের সতর্ক করে তিনি বলেন, বহিরগতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ’

খন্দকার মাহবুব বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় এসেছে বর্তমান সরকার। আর এখন প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে ক্ষমতায় ‘অবৈধ’ভাবে ঠিকে থাকছে।
আইন-শৃঙ্খলার কিছু অতি উৎসাহী সদস্য সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছেন বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন ও ২০ দলের নেতা খালেদা জিয়াকে বাসায় অবরুদ্ধ করে রাখা হয়েছে অভিযোগ করে খন্দকার মাহবুব হোসেন বলেন, শুধু খালেদা জিয়াকেই অবরুদ্ধ করে রাখা হয়নি, গণতন্ত্রকেও অবরুদ্ধ করে রেখেছে সরকার।

জনগণের ওপর আস্থা রেখে ক্ষমতা থেকে সুষ্ঠুভাবে বিদায় নেওয়ার আহ্বান জানান খালেদা জিয়ার এই উপদেষ্টা।

আইনজীবীদের কালো পতাকা মিছিল থেকে হামলার বিষয়ে জানতে চাইলে খন্দকার মাহবুব হোসেন বলেন, শান্তিপূর্র্ণ ভাবে মিছিল নিয়ে যাওয়ার সময় প্রথমে পুলিশ বাধা দিয়েছে, এক পর্যায়ে গেট খুলে দিলেও রাস্তার পাশে অস্ত্রধারী ছাত্রলীগ ক্যাডাররা অবস্থান করছিল। আর তারাই (ছাত্রলীগ) আইনজীবীদের ওপর প্রথমে হামলা করেছে।

এ হামলার ঘটনায় বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন দাবি করলেও তাদের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।

হামলার ঘটনায় বিএনপিপন্থী আইনজীবীদের নামে মিথ্যা মামলা না দেওয়ার জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এর আগে সকালে হাইকোর্ট চত্বরে আইনজীবীদের মিছিল থেকে বিচারপতি ফরিদ আহমেদ ও পুলিশের ওপর হামলা চালানো হয়। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।