ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খুলনায় ২০ দলের কালো পতাকা মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
খুলনায় ২০ দলের কালো পতাকা মিছিল

খুলনা: খুলনায় পুলিশি বাধা উপেক্ষা  করে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিল করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০  দলীয় জোট। সোমবার (০৫ জানুয়ারি) দুপুরে নগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

 

এর আগে সকাল থেকেই নগরীর বিভিন্ন ওয়ার্ড  ও থানা থেকে কালো পতাকা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসেন ‍তারা।

খুলনা প্রেসক্লাব এলাকায় মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি এগিয়ে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়।

অন্যদিকে খালিশপুর চিত্রালী মোড়ের মিছিলেও বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে নগর বিএনপির সাধারণ সম্পাদক ও খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, বিএনপি নেতা সাহারুজ্জামান মোর্ত্তজা, বিজেপি সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, জাগপা সভাপতি সালাউদ্দিন মিঠু, জামায়াত নেতা খান গোলাম রসুল, বিএনপি নেতা অ্যাডভোকেট গাজী আব্দুর বারী, অধ্যাপক ডা. গাজী আব্দুল হক, জাফরউল্লাহ খান সাচ্চু, খান আলী মুনসুর, অ্যাডভোকেট এস আর ফারুক, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সরদার ইউনুস প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে বিএনপি নেতারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রায় ৭২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার সমালোচনা করেছেন।

একই সঙ্গে খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র মুক্তির আণ্দোলনে সবাইকে রাজপথে নেমে আসার আহ্বান জানান তারা।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে গণতন্ত্রের ‘বিজয়’ দিবসের শোভাযাত্রা বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।