ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রেসক্লাবে দুই পক্ষের ভেতরে-বাইরে অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
প্রেসক্লাবে দুই পক্ষের ভেতরে-বাইরে অবস্থান ছবি : জাহিদ সায়মন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় প্রেসক্লাব থেকে বহিরাগতদের বের করে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সোমবার (০৫ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের একটি পক্ষের সমাবেশ উপলক্ষে তিনি জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে এ আহ্বান জানান।

 

তিনি অভিযোগ করেন, জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের একটি সমাবেশ চলাকালে বহিরাগতরা হামলা চালিয়েছে এবং তারা প্রেসক্লাবের ভেতরে অবস্থান করছে।

এ সময় তিনি তাদের বের করে দিতে প্রেসক্লাব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

এর আগে জাতীয় প্রেসক্লাবে বিএনপি সমর্থিত জাতীয় পেশাজীবীদের একটি সমাবেশ শুরু হয়। এ সময়  সেখানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবস্থান করতে থাকেন। এরপরই আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী সাংবাদিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, যতক্ষণ পর্যন্ত প্রেসক্লাব থেকে বহিরাগত বের না হবে, ততক্ষণ পর্যন্ত আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান করবো। যদি কেউ এতে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে, তবে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

তার সঙ্গে এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতা মঞ্জুরুল আহসান বুলবুল উপস্থিত ছিলেন।

এ প্রতিবেদন লেখার সময় (৫টা ১৫ মিনিট) দুই পক্ষই জাতীয় প্রেসক্লাবে অবস্থান করছে বলে জানা গেছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় ক্লাবের ভেতরে অবস্থান করছেন। অন্যদিকে, ইকবাল সোবহান চৌধুরী ও মঞ্জুরুল আহসান বুলবুলসহ অন্যান্যরা প্রেসক্লাব মূলভবনের সামনে অবস্থান নিয়ে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫

** প্রেসক্লাবে ফখরুল, দুই পক্ষ মুখোমুখি
** ‘লাথি মার ভাঙরে তালা’ বলার সময় এসেছে
** নাটোরে সংঘর্ষে নিহত ২, মঙ্গলবার হরতাল
** নাটোরে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।