ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রেসক্লাব রাজনীতির জায়গা নয়: ইকবাল সোবহান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
প্রেসক্লাব রাজনীতির জায়গা নয়: ইকবাল সোবহান ছবি: জাহিদ সায়মন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রেসক্লাবে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন করা যাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সোমবার (০৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।



ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রেসক্লাব কোনো রাজনীতি করার জায়গা নয়। এটা হচ্ছে সাংবাদিকদের জায়গা। প্রেসক্লাবে জাতীয় নেতারা আসবেন। আমর‍া তাদের আদর আপ্যায়ন করবো।

কিন্তু এখানে কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করা যাবে না।

এদিকে, সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপিপন্থী পেশাজীবীদের সংগঠনের কর্মসূচিতে অংশ নিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেসক্লাবে যান এবং সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত ভবনের ভেতরেই অবস্থান করছেন বলে জানা গেছে।

সেখানে সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে, বিকেলে আওয়ামী লীগপন্থী সাংবাদিকদের একটি কর্মসূচিতে অংশ নিতে সেখানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল সেখানে যান।

এ সময় ইকবাল সোবহান চৌধুরী জাতীয় প্রেসক্লাবের ভেতরে অবস্থানরত বহিরাগতদের বের করে দিতে প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

এ সময় তিনি অভিযোগ করেন, সাংবাদিকদের কর্মসূচি চলাকালে সেখানে বহিরাগতরা হামলা চালিয়েছে এবং তারা প্রেসক্লাবের ভেতরে অবস্থান করছেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বহিরাগতদের বের করে না দেওয়া পর্যন্ত তারা জাতীয় প্রেসক্লাবে অবস্থান করবেন। সন্ধ্যা পৌনে সাতটার সময়ও তারা প্রেসক্লাব ভবনের বাইরে অবস্থান করছেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, যতক্ষণ পর্যন্ত প্রেসক্লাব থেকে বহিরাগত বের না হবে, ততক্ষণ পর্যন্ত আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান করবো। যদি কেউ এতে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে, তবে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপিপন্থী সাংবাদিকেরা ভবনের ভেতরে অবস্থান নিয়ে রয়েছেন।

দুইপক্ষের উপস্থিতিতে বিকেলে প্রেসক্লাবে উত্তেজনা দেখা দেয়।
 
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫

** প্রেসক্লাবে দুই পক্ষই: ফখরুলের সংবাদ সম্মেলন
** প্রেসক্লাবে দুই পক্ষের ভেতরে-বাইরে অবস্থান
** প্রেসক্লাবে ফখরুল, দুই পক্ষ মুখোমুখি
** ‘লাথি মার ভাঙরে তালা’ বলার সময় এসেছে
** নাটোরে সংঘর্ষে নিহত ২, মঙ্গলবার হরতাল
** নাটোরে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।