ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় আ.লীগ নেত্রী আঁখিসহ ৪ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: একে-৪৭ রাইফেল, শটগান ও গুলি উদ্ধার মামলায় কুষ্টিয়া শহর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাসলিমা খান আঁখি ও তার তিন সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বিকেল তিনটায় কুষ্টিয়ার বিশেষ ট্র্রাইব্যুনাল আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ রায় ঘোষণা করেন।



যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি হলেন আঁখি’র দেহরী কুষ্টিয়া হাউজিং এর রানী খাতুন এবং দুই সহযোগী কালিশংকরপুরের আব্দুর রাজ্জাক ও আক্কাস আলী।

মামলার অপর আসামি মাইক্রোচালক শাহীনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার রায়ে রাষ্ট্রপরে আইনজীবী (পিপি) এডভোকেট নুরুল ইসলাম দুলাল ও আকরাম হোসেন দুলাল সন্তোষ প্রকাশ করেন। বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে তারা বলেন, ‘অপরাধী যেই হোক না কেন তার শাস্তি নিশ্চিত। এ মামলায় তারই প্রতিফলন হয়েছে। ’
 
অপরদিকে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন বাদিপরে আইনজীবী।

উল্লেখ্য, ২০০৯ সালের ২ নভেম্বর (সোমবার) রাত সাড়ে ৯টার দিকে সহকারী পুলিশ সুপার (এএসপি) আলমগীর হোসেনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের এক বিশেষ দল কুষ্টিয়া শহরতলীর বারখাদা ত্রিমোহনীতে আঁখি ও তার তিন সহযোগীকে বহনকারী মাইক্রোবাসকে চ্যালেঞ্জ করে। মাইক্রোবাসে তল্লাসী করে ৬৬ রাউন্ড গুলিসহ একটি একে-৪৭ রাইফেল, একটি শটগান, ১৬ রাউন্ড বন্দুকের গুলি ও ৫টি মোবাইল সেট  উদ্ধার করে তারা। পরে আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa