ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সারাদেশে জামায়াতের বিক্ষোভ-সমাবেশ আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

ঢাকা: দলের শীর্ষ পাঁচ নেতা ও বিরোধী দলের সকল নেতা-কর্মীর মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারা দেশে বিক্ষোভ-সমাবেশ করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার মগবাজার কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করে।

আজকের বিক্ষোভ-সমাবেশ ওই কর্মসূচিরই অংশ।

কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি পালন করতে ইতোমধ্যেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সংগঠনের সকল শাখাকে নির্দেশ দেওয়া হয়েছে। নেতা-কর্মীরাদের সময় ও সুযোগ বুঝে বিক্ষোভ-সমাবেশ করতে বলা হয়েছে। একই সঙ্গে প্রতিবাদ সমাবেশ সফল করতে দেশবাসীর সহযোগিতা কামনা করেছে দলটি।

ধর্মানুভূতিতে আঘাত করার অভিযোগে  দায়ের করা মামলায় গত ২৯ জুন জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলওয়ার হোসাইন সাঈদীকে আদালতের নির্দেশে গ্রেপ্তার করে পুলিশ। পরে ১৩ জুলাই ১৯৭১ সালে গণহত্যার অভিযোগে দায়ের করা মামলায় জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামান এবং আব্দুল কাদের মোল্লাকে আদালত প্রাঙ্গন থেকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময় ১১২৮ ঘণ্টা ২৯ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa