ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

২ মামলায় ৪ দিনের রিমান্ডে সাঈদী

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

ঢাকা: পৃথক দু’টি মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর মোট চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার পৃথক দু’টি আদালতে তার এ রিমান্ড মঞ্জুর করা হয়।



ড. হুমায়ুন আজাদ হত্যাচেষ্টা মামলায় মহানগর হাকিম এসকে তোফায়েল হাসান একদিন ও কদমতলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা অপর এক মামলায় মহানগর হাকিম রোকসানা বেগম হ্যাপি তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ড. হুমায়ুন আজাদ হত্যাচেষ্টা মামলায় এর আগেও দু’দফায় পাঁচদিন রিমান্ডে ছিলেন দেলাওয়ার হোসাইন সাঈদী।
 
সাঈদীর জন্য হুমায়ুন আজাদ হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান ৭ দিন ও কদমতলী থানার মামলার তদন্ত কর্মকর্তা শেখ মাহাবুবুর রহমান ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

সাঈদীর আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রাজধানীর বিভিন্ন মামলায় সাঈদীকে এ পর্যন্ত ২১ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।  

ড. হুমায়ুন আজাদ হত্যা চেষ্টা মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালের ২৭ ফেব্র“য়ারি অমর একুশে গ্রন্থমেলা থেকে বাসায় ফেরার পথে টিএসসির সামনে সন্ত্রাসী হামলার শিকার হন হুমায়ুন আজাদ। সন্ত্রাসীরা পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে তাকে। এ ঘটনার পরদিন হুমায়ুন আজাদের ভাই মঞ্জুর কবির রমনা থানায় মামলা করেন।

কদমতলী মামলার রিমান্ড প্রতিবেদন সূত্রে জানা যায়, গত ২৩ মে রাজধানীর কদমতলী থানাধীন দনিয়া এলাকায় পুলিশের এক বিশেষ টিম অভিযান চালায়। সে সময় জঙ্গিরা পুলিশের উপর গ্রেনেড হামলা চালান। এতে পুলিশসহ ৮ জন আহত হন। এসময় জেএমবির সামরিক শাখা প্রধান আবু বকর সিদ্দিক ওরফে নজরুল ওরফে শিবলু গ্রেপ্তার হন। শিবলুর স্বীকারোক্তি অনুযায়ী ২৫ মে পূর্ব দনিয়ার নুরপুর মসজিদ রোডের এক বাসা থেকে সাইদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।
 
এ মামলায় জামায়াত আমীর মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa