ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রাজাকারদের গাড়িতে যারা পতাকা তুলে দিয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিৎ: সংসদ উপনেতা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০
রাজাকারদের গাড়িতে যারা পতাকা তুলে দিয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিৎ: সংসদ উপনেতা

ফরিদপুর: জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত পতাকা যারা রাজাকারদের বাড়িতে-গাড়িতে তুলে দিয়েছেন তাদেরও শাস্তি হওয়া উচিৎ। রাজাকারদের গাড়িতে পতাকা তুলে দিয়ে শহীদদের অপমান করা হয়েছে।



বুধবার সালথা উপজেলা পরিষদ ও প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে রিবন রেটিং পদ্ধতিতে পাটের আঁশের মান উন্নয়ন ও পাট চাষিদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিলেন। তার প্রমাণও পাওয়া গেছে।

সৈয়দা সাজেদা চৌধুরী বলেন, ‘সংগ্রামের মাধ্যমে রাজাকার বিনাশের জন্য আরো একটি মুক্তিযুদ্ধ করতে হবে। যুদ্ধপরাধীদের বিচার আমরা করবোই। ’

তিনি আরো বলেন, বন্দুকের নল নয়, জনগণই মতার উৎস। বার বার সংবিধানকে লঙ্ঘন করা হয়েছে। ৩০ লাখ শহীদের রক্তে রঞ্জিত ৭২-এ যে সংবিধান রচিত হয়েছিল; এখন থেকে সেই সংবিধান অনুযায়ী দেশ পরিচালিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার তুহিনুর আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হেলালুদ্দীন আহমদ, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আনিসুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র মোদক, সালথা উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন, নগরকান্দা উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, আয়মন আকবর চৌধুরী বাবলু প্রমুখ।  

অনুষ্ঠানে সাড়ে ১০ হাজার পাট চাষিদের মধ্যে ২০০ টাকা করে মোট ২১ লাখ টাকা ভর্তুকি ও কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa