ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

শিবিরের ৪ নেতা ৯ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০

ঢাকা: র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া শিবিরের চার নেতাকে পৃথক তিনটি মামলায় জিজ্ঞাসাবাদে ৩ দিন করে মোট নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন এ আদেশ দেন।



শিবিরের ওই ৪ নেতা হলেন, দীন মোহাম্মদ ইমরান ওরফে মাসুদ, আব্দুল্লাহ জায়েদ বিন সাবিত, সুলতান মাহমুদ রিপন ও আলমগীর হোসেন রাজু।

রাজধানীর মোহাম্মদপুর থানায় অস্ত্র, বিষ্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া তিনটি মামলায় তাদের ৭ দিন করে মোট ২১ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) ইউসুফ মিয়া।

মামলার তদন্ত কর্মকর্তা দাবি করেন, আসামিরা দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছিল। তাদের নিকট হতে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ ও জিহাদী বই পুস্তক উদ্ধার করা হয়েছে। আরও অস্ত্র, গোলাবারুদ উদ্ধারের জন্য তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

তবে আসামিপরে আইনজীবী আব্দুর রাজ্জাক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, আলমগীর হোসেন রাজুকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে যাওয়ার পথে গত ২ আগস্ট গ্রেপ্তার করা হয়। আর বাকী ৩ জন বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা দেশ ও সরকার বিরোধী কোনো ষড়যন্ত্রের সঙ্গে জড়িত নয়।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa