ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ফরিদপুরে অ্যাডভোকেট শামসুদ্দীন মোল্লার স্মরণসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
ফরিদপুরে অ্যাডভোকেট শামসুদ্দীন মোল্লার স্মরণসভা

ফরিদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাল্যবন্ধু, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ সংবিধান রচয়িতা কমিটির অন্যতম সদস্য, ফরিদপুর জেলার সাবেক গর্ভনর, সাবেক সংসদ সদস্য, সাংবাদিক ও ফরিদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য মরহুম অ্যাডভোকেট শামসুদ্দীন মোল্লার ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুরে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার  (১৭ জুলাই) সন্ধ্যায় কবি জসিম উদ্‌দীন হলে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক মোহাম্মদ শাহজাহান, ফরিদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর শেখ আব্দুস সামাদ, শামসুদ্দীন মোল্লার স্ত্রী জোবায়দা শামসুদ্দীন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শওকত আলী জাহিদ, শামসুদ্দীন মোল্লার ছেলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের স্টিয়ারিং কমিটির সদস্য জুবায়ের জাকির, আরেক ছেলে কেন্দ্রীয় যুবলীগ নেতা এম এম কামরুজ্জামান কাফি স্মরণসভায় বক্তব্য দেন।

স্মরণসভায় ফরিদপুরের ৭০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোহতেশাম হোসেন বাবর বলেন, শামসুদ্দিন মোল্লা বঙ্গবন্ধুর পাশে থেকে এদেশের মুক্তির জন্য ও দেশের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। জাতির এই বীর সন্তানদের ইতিহাস আমাদের তরুণ প্রজন্মকে জানতে হবে। আর তাদের জীবন আদর্শ যুব সমাজের মধ্যে ছড়িয়ে দিতে হবে।  

শামসুদ্দীন মোল্লার মৃত্যুবার্ষিকী ছিল গত ১০ জুলাই। ওই দিন সকালে শহরে শোক র‌্যালি, মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, এতিমদের মাঝে খাবার বিতরণ, ফরিদপুর প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।