ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শোকর‌্যালিতে হামলার অভিযোগে চট্টগ্রামে ছাত্রলীগের সড়ক অবরোধ : যানবাহন ভাঙচুর

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

চট্টগ্রাম: জাতীয় শোকদিবস উপলক্ষ্যে র‌্যালিতে হামলার অভিযোগে নগরীর নাছিরাবাদ এলাকায় চট্টগ্রাম-হাটহাজারী সড়ক অবরোধ ও যানবাহন ভাঙচুর করেছে ছাত্রলীগ।

শনিবার চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের উদ্যোগে শোকর‌্যালিটি বের করা হয়।



পুলিশ বলছে, র‌্যালিতে কোনো প্রকার হামলা হয়নি।

অবরোধের কারণে শনিবার বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত প্রায় দু’ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। ছাত্রলীগ এ হামলার জন্য শিবিরকে দায়ী করেছে।

খুলশী থানার ওসি মো. ইফতেখার কোনো ধরনের হামলার ঘটনার কথা অস্বীকার করেছেন। বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘কিছু বহিরাগত, অছাত্র শোকর‌্যালিতে অংশ নেওয়ায় তাদের নিজেদের মধ্যেই গণ্ডগোল বাঁধে। ওই ঘটনা ঢাকতে এখন তারা হামলা, অপহরণ, ধাওয়া পাল্টা ধাওয়ার বানোয়াট কাহিনী প্রচার করছে। ’

প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, বিকাল তিনটার দিকে শোকর‌্যালি নাছিরাবাদ এলাকা হয়ে খুলশী কলোনীর সামনে আসার পর আকস্মিকভাবে দৌড়াদৌড়ি শুরু হয়। ছাত্রলীগ নেতা-কর্মীরা এ সময় ইটের টুকরা মেরে একটি মাইক্রোবাস ভাঙচুর করে ও টায়ার জ্বালিয়ে
রাস্তায় বিােভ শুরু করে। এ সময় আশাপাশের দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শোকর‌্যালিতে অংশ নেওয়া চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাদল অভিযোগ করেন, শোকর‌্যালি বের করার পর দুটি কার ও একটি মাইক্রোবাসে করে কয়েকজন সন্ত্রাসী ‘ছাত্রশিবির জিন্দাবাদ’ শ্লোগান দিতে দিতে এসে তাদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা এ সময় তাকে জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের প্রতিরোধ করে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।