ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হাসিনার অধীনেই নির্বাচনে অংশ নেবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
হাসিনার অধীনেই নির্বাচনে অংশ নেবে বিএনপি খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ছবি: শাকিল-বাংলানিউজ

দল টেকাতে এবং কর্মীদের ধরে রাখতে শেখ হাসিনার অধীনেই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

ঢাকা: দল টেকাতে এবং কর্মীদের ধরে রাখতে শেখ হাসিনার অধীনেই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
 
শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক যৌথ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

 

আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করার প্রস্তুতি নিতে এ যৌথসভার আয়োজন করা হয়।

যৌথসভায় কামরুল ইসলাম বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেওয়ায় দলটি ক্রমান্বয়ে বিলুপ্তির পথে। কর্মীরা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। দল টিকিয়ে রাখতে বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে। তারা যতই এখন নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলুক না কেন, শেখ হাসিনার সরকারের অধীনেই নির্বাচনে অংশ নেবে।  

 
তিনি আরও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র রক্ষা পেয়েছে। ওই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে ভুল করেছে, সেটা এখন ওই দলের নেতারা বুঝতে পারছেন। তারা মুখে ভুল স্বীকার না করলেও কর্মীরা হতাশ হয়ে নিষ্ক্রিয় হয়ে পড়ছেন। তারা কোনো কর্মসূচি দিয়ে তা বাস্তবায়ন করতে পারে না। এখন তারা দলের কর্মীদের নিষ্ক্রিয়তা কাটাতে, দলকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে আগামী নির্বাচনে অংশ নেবে, দলকে টিকিয়ে রাখার চেষ্টা করবে।  

খাদ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি জানে আগামী নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে এবং তখন শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন। তারপরও ওই নির্বাচনে অংশ নিয়ে বিএনপি অতীতের ভুল শুধরে নেওয়ার চেষ্টা করবে। তবে বিএনপির অবস্থা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মতো হবে।
 
ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে যৌথসভা আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।