ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
‘বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে’

ঢাকা: ভুল রাজনীতির জন্য দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি জোটের সাবেক শরিক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু।

বুধবার (০৪ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির প্রতি এ আহ্বান জানান তিনি। বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে শেখ শওকত হোসেন নীলু এ বিবৃতি দেন।

তিনি বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন একতরফা নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে বিএনপি নেতৃত্বাধীন জোট গণতন্ত্র হত্যা দিবস পালন ও সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করেছে। এই কর্মসূচি পালনের আগে বিএনপি জোটকে জতির কাছে ক্ষমা চাওয়ার এবং ভুল রাজনীতির জন্য অনুতপ্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।

শেখ শওকত হোসেন নীলু বলেন, ২০১৩ সালের ডিসেম্বর মাসে ১৮ দলীয় জোটের বৈঠকে এনপিপির পক্ষ থেকে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ও ২০১৪ সালের নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছিলাম। আমাদের যুক্তি ছিল, নির্বাচনে অংশ নিয়েই গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা করতে হবে। কিন্তু বিএনপি জোট সেই পথ পরিহার করে সংবিধান স্থগিত করার ক্ষেত্র প্রস্তুতের দায়িত্ব গ্রহণ করে। যার ফলে একতরফা নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ১ শ’ ৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়।

আমরা মনে করি, বিএনপি জোটের ভুল রাজনীতির কারণেই সরকার একতরফা ও এক দলীয়ভাবে দেশ চালানোর সুযোগ পেয়েছে। পাশাপাশি বিরোধী পক্ষের নেতা- কর্মীদের হয়রানি ও দেশের অর্থনীতিকে ধ্বংসে প্লাটফর্ম তৈরি হয়েছে। সুতরাং এই ভুল রাজনীতির জন্য জোটের প্রধান দল হিসেবে বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৪,২০১৬
এজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।