ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইসি গঠনের প্রস্তাব তৈরিতে আ’লীগের কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
ইসি গঠনের প্রস্তাব তৈরিতে আ’লীগের কমিটি

নির্বাচন কমিশন গঠন নিয়ে আওয়ামী লীগের পক্ষে প্রস্তাব ও সুপারিশ তৈরি করতে ১০ সদস্যের কমিটি গঠন করেছে দলটি। বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপিতে জানানো হয় দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এইচটি ইমামকে কমিটির আহ্বায়ক করা হয়েছে।



কমিটির অন্য সদস্যরা হলেন, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ব্যারিস্টার শফিক আহমেদ, ড. মহীউদ্দীন খান আলমগীর, মো. রশিদুল আলম, অ্যাম্বাসেডর মো. জমির, অ্যাডভোকেট মো. আবদুল বাসেত মজুমদার, সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু।

কমিটি আওয়ামী লীগের পক্ষে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়ন করে সংগঠনের সভাপতি শেখ হাসিনার কাছে উপস্থাপন করবে।

আগামী ১১ জানুয়ারি বিকাল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে মত-বিনিময়কালে আওয়ামী লীগের পক্ষে এ প্রস্তাব ও সুপারিশমালা পেশ করবেন শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।