ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ব্রাসেলসে ইউরোপীয়ান কমিশনের সামনে বিএনপির বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
ব্রাসেলসে ইউরোপীয়ান কমিশনের সামনে বিএনপির বিক্ষোভ ব্রাসেলসে বিএনপির বিক্ষোভ

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইউরোপীয়ান কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম শাখা বিএনপি। ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে এই কর্মসূচি পালন করা হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার বেলজিয়াম শাখা বিএনপির উদ্যোগে সমাবেশে মির্জা ফখরুল বলেন, সরকার  গণতন্ত্রকে  হত্যা করছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ মানুষ হত্যা করে দেশে রাজতন্ত্র কায়েম করার চেষ্টা করছে।

মানুষ গুম করে, খুন করে রাজতন্ত্র কয়েম করার যে চেষ্টা আপনারা করছেন, তা কোনো ভালো ফল বয়ে আনবে না।   নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে।

বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ সকাল থেকে নির্ধারিত ইইউ’র সদর দপ্তরের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। বেলজিয়াম বিএনপির নেতাকর্মী এতে অংশ নেন। বিক্ষোভ সমাবেশের চিত্র ফেইসবুকে লাইভ সম্প্রচার করা হয়।

বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপীয়ান ইউনিয়ন ও পার্লামেন্টের প্রতিনিধির কাছে বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা, সহিংসতা, হত্যা, গুম ও লুটের তথ্য তুলে ধরেন। একই সঙ্গে সরকারের পদত্যাগের জন্য ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতা চান। বাংলাদেশে দ্রততম সময়ের মধ্যেই একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সকলের অংশগ্রহণে প্রতিনিধিত্বশীল সরকার গঠনের দাবি জানানো হয়।

সমাবেশে বেলজিয়াম সোশ্যাল ডেমোক্রেটিক পাটির নেতা জুলিয়েন মিলকেল সহমর্মিতা জানিয়ে বাংলাদেশে আইনের শাসন ও মানবাধিকার নিশ্চিতের দাবি করে অনতিবিলম্বে বিচার বহির্ভুত হত্যাকাণ্ড, খুন, গুম বন্ধের দাবি জানান।

বেলজিয়াম বিএনপির সাবেক সহ-সভাপতি আহমেদ সাজা মিয়ার সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে  আলী জাহাঙ্গীর, সৈয়দ মাহমুদ আক্কাছ, জুসেফ দাশ গুপ্তা, হাসান রাকিব প্রধান, শ্যামল আহমদ, আবুল হাসনাত শামছুল, মোয়াজ্জেম হোসেন, জসিম মোল্লা, আশিক আহমদ বাপ্পী, হারুন অর রশিদ, ফারুক মোল্লা, তাহসিক আহমদ ওসমান, কবির আহমদ, ফখরুল ইসলাম, আবুল হোসেন, আনোয়ার হোসেন, হেলাল মিয়া, শফি চৌধুরী, আব্দুল খালিক, তাশিক হক, রেজাবুল, শেখ ফরিদ, আলী আহমদ, কাইয়ুম, নুরুন নবী, মিজানুর, নাহিদা আক্তার বাবু, ঝরনা ফেরদুসি, মাহমুদা খানম, সুবর্না আক্তার, নিলুফার ইয়াসমিন, মনিরা প্রমুখ বক্ত্যব রাখেন।

বাংলাদেশ সময় ০২৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমআইএইচ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad