ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ’লীগ নেতা হত্যা

মিরপুরে জাসদ কার্যালয়ে আগুন, হরতালের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
মিরপুরে জাসদ কার্যালয়ে আগুন, হরতালের ডাক

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবুকে হত্যার প্রতিবাদে জাসদ কার্যালয়ে আগুন দিয়েছে দলটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বুধবার (১১ জানুয়ারি) বিকেল ৪টায় মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চাল‍ায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে সাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এসময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালাল উদ্দিন আহম্মেদ বাংলানিউজকে জানান, আওয়ামী লীগ নেতাকর্মীরা জাসদ অফিসে হামলা চালিয়েছে। এসময় ওই অফিসের জানালা ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।

এ বিষয়ে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন বাংলানিউজকে জানান, জাসদ ক্যাডাররা সাবুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে।

কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বাংলানিউজকে জানান, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট পরিচালিত হচ্ছে। জাসদ সেই জোটের একটি অংশ। এ হামলার সঙ্গে যারা জড়িত, তারা জোট ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এদিকে, আওয়ামী লীগের এক বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে মিরপুর থানার ওসি কাজী জালাল উদ্দিনকে অপসারণসহ জাসদের সন্ত্রাসীদের গ্রেফতার না করা হলে লাগাতার আন্দোলন করবে আওয়ামী লীগ। সমাবেশ থেকে আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়।

বুধবার দুপুরে উপজেলার আমবাড়িয়া গোরস্থানের সামনে আওয়ামী লীগ নেতা সাবুকে প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ০৩১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।