ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিশ্ব ইজতেমা উপলক্ষে খালেদার শান্তি কামনা

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
বিশ্ব ইজতেমা উপলক্ষে খালেদার শান্তি কামনা

ঢাকা: বিশ্ব ইজতেমা উপলক্ষে দেশবাসীসহ মুসলিম বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে জানিয়েছেন আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে তিনি এ শান্তি কামনা ও শুভেচ্ছা জানান।
 
তিনি বলেন, টঙ্গীতে বিশ্ব ইজতেমা মুসলমানের দ্বিতীয় বৃহত্তম জমায়েত।

বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের অগনিত ধর্মভীরু মানুষের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ কামনা করছি। ইহলৌকিক ও পরলৌকিক মুক্তির জন্য বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সারাবিশ্ব থেকে লাখো মানুষের সমাগম ঘটে ঢাকার অদুরে তুরাগ নদের তীরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে। মহান আল্লাহ’র নামে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোমিন-মুসলমানদের এই ঐতিহাসিক জমায়েত উপলক্ষে আমি আল্লাহ’র দরবারে দোয়া করছি- বিশ্বের সকল মানুষ যেন সংঘাত ও হানাহানি থেকে মুক্ত হয়ে সুখী ও আনন্দময় জীবন-যাপন করতে পারেন।

তিনি আরো বলেন, আজ সারাবিশ্বে অন্যান্য জাতি-গোষ্ঠী ধর্মসম্প্রদায় এবং বিশেষভাবে মুসলমানদের ওপর চলছে অবর্ণনীয় জুলুম-নির্যাতন। হত্যা ও পুড়িয়ে মারা হচ্ছে নারী-শিশুসহ মুসলিম সম্প্রদায়ের অগনিত মানুষকে। সম্প্রতি রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন, বাড়ি-ঘর থেকে উচ্ছেদ এক বিভৎস্বরূপ লাভ করেছে। মুসলিম রোহিঙ্গাদের জানমালের নিরাপত্তা ও তারা যেন নিজ গৃহে শান্তিতে বসবাস করতে পারেন সেজন্য আমি মহান রাব্বুল আলামীনের দরবারে মোনাজাত করছি।  

এদিকে অপর এক বিজ্ঞপ্তিতে বিশ্ব ইজতেমার সার্বিক সাফল্য কামনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৩ জানুয়ারি) আম বয়ানের মধ্যদিয়ে শুরু হবে বিশ্ব ইজতেমা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।