ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন মান্না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন মান্না

ঢাকা: রাষ্ট্রদ্রোহ ও সেনাবাহিনীকে উস্কানি দেওয়ার অভিযোগে দায়ের করা দুই মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঢাকার সিএমএম (মুখ্য মহানগর হাকিম) আদালতে মামলা দুটিতে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আইনজীবীর মাধ্যমে হাজিরা প্রদানের অনুমতি চান তিনি। ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় তিনি এ আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছিল আহসান চৌধুরী মান্নাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি প্রদান করেন।

মামলা দুটিতে কোন পুলিশ প্রতিবেদন না আসায় প্রতিবেদনের জন্য আগামী ১ মার্চ দিন ধার্য করেছেন বিচারক।

মান্না-খোকা ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি ধানমন্ডির স্টার কাবাব রেস্তোরাঁর সামনে থেকে মান্নাকে আটক করে র‌্যাব-২। ২১ মাস কারাভোগের পর ২০১৬ সালের ১৮ ডিসেম্বর ঢাকার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি ।

২০১৫ সালের ৫ মার্চ সন্ধ্যায় গুলশান থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক (এসআই) এসআই শেখ সোহেল রানা বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

এর আগে সেনা বিদ্রোহে উস্কানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এমআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।