ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরে বিএনপি কার্যালয়ে হামলা-ভাংচুর, আহত ১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
লক্ষ্মীপুরে বিএনপি কার্যালয়ে হামলা-ভাংচুর, আহত ১২

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে জেলা বিএনপি’র কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এতে ছাত্রদলের অন্তত ১২ নেতাকর্মী আহত হওয়ারও অভিযোগ করা হয়েছে। 

শুক্রবার (১৩ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ৮টার দিকে শহরের কলেজ রোড এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। ওই ঘটনার পর এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

  

আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলা বিএনপির কার্যালয়ে ছাত্রদলের ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন অনুষ্ঠান চলছিলো। এ সময় কার্যালয়ের সামনে ছাত্রলীগের কয়েকজন কর্মীর সঙ্গে ছাত্রদল কর্মীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রদলের কর্মীরা ধাওয়া দিয়ে ছাত্রলীগের এক কর্মীকে মারধর করে।  

ঘটনাটি ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্য ছড়িয়ে পড়লে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে জেলা বিএনপির কার্যালয়ে হামলা চালায় ও ভাঙচুর করে।

এতে ছাত্রদল কর্মী মোরশেদ আলম, তারেকুর রহমান হাবিব, মুরাদ, মামুন, দিপু, আবদুল, কাইউম, মোস্তাফিজ, রিমন, নিজামসহ অন্তত ১২ জন আহত হন।  

জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ হারুন অভিযোগ করে বলেন, দলীয় কার্যালয়ে ভাঙ্গাখাঁ ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন অনুষ্ঠানে ছাত্রলীগ অতর্কিত হামলা চালায়। এ সময় কার্যালয়ের ২০টি চেয়ার ভাংচুর করে তারা। হামলায় ছাত্রদলের অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছেন।  

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল অভিযোগ অস্বীকার করে বলেন, সফলতার ৩ বছর পূর্তি উপলক্ষে শনিবার (১৪ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে লক্ষ্মীপুরে ছাত্রলীগের আনন্দ ৠালি অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানকে বানচাল করতে ছাত্রদলের নেতাকর্মীরা নিজেরা কার্যালয় ভাংচুর করে নাটক সাজিয়েছে।  

লক্ষ্মীপুর সদর থানার তদন্ত কর্মকর্তা (ওসি) এ কে এম ফজলুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পুলিশ তৎপর রয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।