ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সংবিধান বর্হিভূত কোনো বিষয় নিয়ে সংলাপ নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
সংবিধান বর্হিভূত কোনো বিষয় নিয়ে সংলাপ নয় সংবিধান বর্হিভূত কোনো বিষয় নিয়ে সংলাপ নয়-তথ্যমন্ত্রী-ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: সংবিধান বর্হিভূত কোনো বিষয় নিয়ে সংলাপ হতে পারে না বলে জানিয়েছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তার মতে, অনির্বাচিত অর্ন্তবর্তীকালীন সরকার গঠনের বিধান বাংলাদেশে নেই। সুতরাং নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব মনগড়া ও দেশকে সংকটে ফেলার প্রস্তাব।

তাই সংবিধান বর্হিভূত কোনো বিষয় নিয়ে সংলাপ হতে পারে না।

শনিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার মিরপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

‘সংলাপ এবং সমঝোতার পথ যদি বন্ধ হয়, তাহলে আন্দোলন ছাড়া বিএনপির কোনো পথ থাকবে না’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ইনু বলেন, আন্দোলন করার অধিকার সবার আছে। আন্দোলনের নামে অতীতের মতো কেউ যেন আগুন যুদ্ধ, জঙ্গিদের উসকানি বা নাশকতা অর্ন্তঘাতে লিপ্ত না হয়।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বিএনপির ইতিহাস হলো অর্ন্তঘাত, নাশকতা আগুন যুদ্ধ ও জঙ্গিবাদের উসকানির ঘটনা। আশা করি তারা অতীত থেকে শিক্ষা নিয়ে গণতন্ত্রের কথা বলতে বলতে দেশকে আগুন যুদ্ধের দিকে ঠেলে দেবে না।

এসময় উপস্থিত ছিলেন- বিজিবি কুষ্টিয়া সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মাহবুবর রহমান, সিও লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম ও কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দল আলীম স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আরবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।