ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেলোয়ারের বক্তব্য বার্ধক্যজনিত প্রলাপ: আশরাফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
দেলোয়ারের বক্তব্য বার্ধক্যজনিত প্রলাপ: আশরাফ

ঢাকা: বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের বক্তব্যকে ‘বার্ধক্যজনিত অসুস্থতাহেতু দূরভিসন্ধিমূলক ঔদ্বত্যপূর্ণ ও অসংলগ্ন প্রলাপ’ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

বুধবার এক বিবৃতিতে আশরাফুল ইসলাম গত মঙ্গলবার বিএনপির যৌথ সভায় ‘জনগণ মুজিবকে জাতির পিতা মানবে কি না, তা ভেবেচিন্তে সংবিধান সংশোধন করতে হবে’ খোন্দকার দেলোয়ারের এমন বক্তব্যের সমালোচনা করেন।

 

দেলোয়ারের এই বক্তব্য ‘বিএনপি’র জন্মজ স্বভাব অনুযায়ী ইতিহাস বিকৃতির অব্যাহত অপপ্রয়াসের অংশবিশেষ মাত্র’ বলেও আশরাফ মন্তব্য করেন আওয়ামী লীগ নেতা।

বিবৃতিতে তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, ‘দীর্ঘ রাজনৈতিক পথ-পরিক্রমায় অভিজ্ঞ বর্ষিয়ান এই জননেতা বিএনপির অভ্যন্তরীণ নেতৃত্বের প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে থাকার পরেও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত তথ্য-সন্ত্রাস চালিয়ে তিনি কাকে খুশি করতে চান? তার মতো একজন প্রবীণ নেতার মুখে এ ধরণের বালখিল্যপনা উক্তিতে দেশবাসী আহত হয়েছে। ’  

সৈয়দ আশরাফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন বাংলার মানুষের মুক্তির জন্য লড়াই ও সংগ্রাম করে গেছেন। কারাগারের পাশে কবর খুঁড়ে মৃত্যুদ- কার্যকর করার হুমকি দিয়েও বাঙালির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তাঁকে বিরত রাখা যায়নি। তাঁর কণ্ঠেই উচ্চারিত হয়েছিল স্বাধীনতার ঘোষণা ও দেশের বুক থেকে দখলদার পাক-শত্রু সেনা বিতাড়নের নির্দেশ। তাঁর আহ্বানেই বাঙালি জাতি ৯ মাসব্যাপী ঐক্যবদ্ধভাবে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে ৩০ ল শহীদের আত্মদানের বিনিময়ে স্বাধীনতা যুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছিল। তাই তিনি বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, স্রষ্টা, রাষ্ট্রনৈতিক অর্থে রাষ্ট্রপিতা। আর এই অনন্য কীর্তির জন্যই তিনি আধুনিক রাষ্ট্র সত্ত্বার অধিকারী বাঙালি জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

বিবৃতিতে ভুল শুধরিয়ে মিথ্যা ও সংঘাতের পথ ছেড়ে গণতান্ত্রিক রাজনীতির ধারায় ফিরে আসতে বিএনপি’র প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময় ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।