ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কর ফাঁকির মামলায় সাঈদী ও কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
কর ফাঁকির মামলায় সাঈদী ও কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকা: পৃথক দু’টি কর ফাঁকির মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও কেন্দ্রীয় কর্মপরিষদ কমিটির সদস্য এবং ‘দিগন্ত’ মিডিয়ার চেয়ারম্যান মীর কাশেম আলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইসমাইল হোসেন বাদির জবানবন্দি নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আগামী ১৬ সেপ্টেম্বর গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।

সাঈদীর বিরুদ্ধে ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ টাকা আয় গোপন করে তার ওপর প্রযোজ্য ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকির অভিযোগ এনে জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মাসুমা খাতুন এ মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৫ সালের ১ জুলাই হতে ২০০৯ সালের ৩০ জুন সময়কালের মধ্যে আসামি এ কর ফাঁকি দিয়েছেন।   মামলায় ৮ জনকে স্বাক্ষী করা হয়।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার মামলায় ২৯ জুন সাঈদীকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এদিকে, মীর কাশেমের বিরুদ্ধে মামলাটি করেন জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মো. মনিরুজ্জামান।

২০০৪ সালের ১ জুলাই হতে ২০০৫ সালের ২০ জুন পর্যন্ত সময়কালের মধ্যে মীর কাশেমের বিরুদ্ধে ৩৪ লাখ ৮৫ হাজার ৮৬৬ টাকা আয় গোপন করে তার ওপর প্রযোজ্য ৮ লাখ ৯০ হাজার ৬১ টাকা কর ফাঁকির অভিযোগ আনা হয়।

এ মামলায় ৩ জনকে স্বাক্ষী করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।