ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টাঙ্গাইলে বিএনপি কার্যালয়ে ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
টাঙ্গাইলে বিএনপি কার্যালয়ে ভাঙচুর কার্যালয়ের চেয়ার ভাঙা হচ্ছে

টাঙ্গাইল: টাঙ্গাইলে জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর করেছে বিএনপির বিদ্রোহী গ্রুপ। শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে শহরের ভিক্টোরিয়া রোডে এ ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় এ রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায় এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জেলা বিএনপি সূত্র জানায়, চলতি বছরের ২৬ মে কেন্দ্র থেকে জেলা বিএনপির ৩০ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়। এতে শামসুল আলম ওরফে তোফাকে সভাপতি এবং ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করা হয়।

সভাপতি শামসুল আলম আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় কারাবন্দি সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু এবং যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলাতান সালাউদ্দিন টুকুর ভাই।

বিদ্রোহীদের অভিযোগ, সভাপতি-সাধারণ সম্পাদকসহ বেশীর ভাগ পদেই সালাম পিন্টু পরিবারের অনুসারিদের বসানো হয়েছে। সালাম পিন্টু পরিবার বিরোধীরা কমিটি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করে।
চলতি বছরের ২৩ জুলাই নব গঠিত জেলা বিএনপি টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে কর্মী সভার আয়োজন করে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত হওয়ার কথা ছিল। তারা সভাস্থলে পৌঁছার আগেই বিদ্রোহী পক্ষ কর্মী সভায় হামলা করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় বেশ কয়েকজন কর্মী আহত হয়। পণ্ড হয়ে যায় কর্মী সভা।

এ ঘটনার পর জেলা বিএনপি থেকে সহ সভাপতি আলী ইমাম তপন, হাসানুজ্জামিল শাহীন, যুগ্ম সম্পাদক খন্দকার আহমেদুল হক শাতিল ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী শফিকুর রহমান লিটনকে বহিষ্কার করা হয়। এ ঘটনার পর থেকে জেলা বিএনপি ও বিদ্রোহী পক্ষ পৃথক পৃথক ভাবে দলীয় কর্মসূচি পালন করে আসছে। বিদ্রোহী গ্রুপের হামলার আশঙ্কায় জেলা বিএনপির নব গঠিত কমিটি অজ্ঞাত স্থানে কর্মী সভার আয়োজন করে। এ কারণে বিদ্রোহী গ্রুপ কর্মী সভা পণ্ড করতে জেলা বিএনপির কার্যালয় ও চেয়ার ভাঙচুর করে।

অপরদিকে টাঙ্গাইলে বিএনপির আয়োজিত কর্মী সভায় দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান বলেছেন, বিএনপিকে তৃণমূল থেকে আরো সুসংগঠিত ও শক্তিশালী করে তুলতে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সামনে আন্দোলন ও নির্বাচনের জন্যে প্রস্তুতিও নিতে হবে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে অন্যয়ভাবে সাজা দেওয়ার চেষ্টা করা হলে দেশে আগুন জ্বলে উঠবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

শুক্রবার সকালে পৌর এলাকা কাগমারীর বালুচরা এলাকায় জেলা বিএনপির উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ কেন্দ্রীয় ও জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল এবং শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বাংলানিউজকে বলেন, বিএনপির কার্যালয় থেকে নগদ সাড়ে ১২ হাজার টাকা, একটি ডেস্কটপ ও ল্যাপটপ লুট করা হয়েছে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।