ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

১৪ দলে আরও মজবুত ঐক্যের ডাক বাদশার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
১৪ দলে আরও মজবুত ঐক্যের ডাক বাদশার ১৪ দলে আরও মজবুত ঐক্যের ডাক বাদশার

রাজশাহী: আগামী নির্বাচনের আগে ১৪ দলের ঐক্যকে আরও মজবুত করতে হবে। কেননা, মুক্তিযুদ্ধের চেতনার এই ঐক্যে কোনো ফাটল দেখা দিলে আগামী নির্বাচনের বৈতরণী পার হওয়া কঠিন হয়ে পড়বে।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহীতে ওয়ার্কার্স পার্টির এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা এমপি এ মন্তব্য করেন। 

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে, তাকে সামনে রেখেই আমরা এগিয়ে যেতে চাই।

আমরা সব সময় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার শক্তির পেছনে থাকতে চাই। এটা কোনো দলের ব্যাপার নয়। এটা রাজনৈতিক আদর্শের ব্যাপার। ’

তিনি আরও বলেন, ‘কেউ যদি মনে করেন এককভাবে কর্মকাণ্ড করবো, এককভাবে চলবো, তবে তা হবে ভুল। একলা চলো নীতি গ্রহণ করে কেউ যদি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের মধ্যে ফাটল ধরাতে চান তাহলে দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সাফল্য, যে অগ্রগতি সেটা ব্যাহত হবে। তাই ১৪ দলের ঐক্যকে আরও মজবুত করতে হবে। ’

সংসদে পার্টির সাতজন এমপি আছেন। তারা জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করছেন। তাদের বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ নেই, দুর্নাম নেই। তাই আসছে নির্বাচনে ওয়ার্কার্স পার্টিকে ১৫টি আসন দিতে হবে। ওয়ার্কার্স পার্টি ছাড়া ১৪ দলের ঐক্য মজবুত হতে পারে না।

‘একমাত্র মুক্তিযুদ্ধের চেতনার দল রাষ্ট্র ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। ওই জামায়াত-বিএনপি ক্ষমতায় থাকলে তারা দুর্নীতি করে, জঙ্গিবাদে অর্থায়ন করে। ’-বলেন ফজলে হোসেন বাদশা।

এসময় তিনি বিএনপি সরকার রাজশাহীর রেশম কারাখানা, বিমানবন্দর, টেক্সটাইল মিল ও জুটমিল বন্ধ করে দিয়েছিল বলে উল্লেখ করেন। যা বর্তমান সরকার ক্ষমতায় চালু করেছে। কিছুদিনের মধ্যেই পুরোদমে চলবে রেশম কারখানা ও টেক্সটাইল মিল।

বিএনপি যদি নির্বাচনে না এসে জামায়াতকে সঙ্গে নিয়ে সহিংসতা করার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে বলেও ঘোষণা দেন ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, তারা সহিংসতার চেষ্টা করলে আগামী নির্বাচনের পর বিএনপি নামে কোনো দল থাকবে না। আর বেগম খালেদা জিয়া না এলেও নির্বাচন হবে। ’

মহানগরীর লক্ষীপুর মোড়ে অনুষ্ঠিত এই জনসভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, সাদরুল ইসলাম ও জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
এসএস/এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।