ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিংড়ার আ’লীগ নেতা হত্যায় ৯ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
সিংড়ার আ’লীগ নেতা হত্যায় ৯ জনের যাবজ্জীবন

রাজশাহী: নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগ নেতা আবু খান (৫৫) হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৭ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আরিফুল ইসলাম আরিফ (২৪), রবিউল ইসলাম (২৭), সবুজ আহমেদ (২২), আহসান হাবিব (২৩), আলমাস খান (২৮), আইয়ুব আলী (৩২), মকবুল হোসেন (২৮), রুবেল হোসেন (২৬) ও মো. রাব্বানী (২৩)। সশ্রম যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণা শেষে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বাংলানিউজকে  জানান, খাস পুকুর নিয়ে দ্বন্দ্বের জের ধরে ২০১৪ সালের ২৯ মার্চ সিংড়ার রামানন্দ খাজুরা ইউনিয়নের সোয়াইড়-বালাল গ্রামের মৃত শুকাই খানের ছেলে আবু খানকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন নিহত আবু খানের ছোট ভাই ওসমান খান বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক সেকেন্দার আলী ২৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে দ্রুত নিষ্পত্তির জন্য মামলাটি নাটোরের আদালত থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। এখানে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।