ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বপ্নের বাংলাদেশ গড়তে আ’লীগকে ক্ষমতায় আনার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
স্বপ্নের বাংলাদেশ গড়তে আ’লীগকে ক্ষমতায় আনার আহ্বান আলোচনা সভায় বক্তারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: অসাম্প্রদায়িক ও মুক্তিযোদ্ধাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা সরকারকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন বিশিষ্টজনরা। তারা বলেন, গত ১০ বছর দেশে অনেক কাজ হয়েছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ দেখতে বর্তমান সরকারকে ভোট দেওয়ার আহ্বান জানান তারা।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।  

বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্রের সভাপতি মুশফিকুর রহমান মিন্টুর সভাপতিত্বে সভায় আলোচক ছিলেন বাংলাদেশ গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ডা. শহীদুল্লাহ সিকদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল এম জে এফ, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মিয়া মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা হেদকয়তুল বারী।

 

সভায় মূল প্রবন্ধ পাঠ করেন বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্রের ব্যারিস্টার জাহানারা ইমাম।  

ডা. শহীদুল্লাহ সিকদার বলেন, গত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে তা এখন দৃশ্যমান। এজন্য আমরা পদ্মাসেতু ও পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের মতো বড় বড় প্রকল্প নিজস্ব অর্থায়নে বাস্তবায়নের কথা চিন্তা করতে পারি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতায়। তাই বাংলাদেশকে উন্নত, শহীদদের রক্তকে সফল করতে এই সরকারকে ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, আমরা কোনো সাম্প্রদায়িক মৌলবাদী বাংলাদেশ দেখতে চায় না।

আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

লায়ন গণি মিয়া বলেন, আমাদের অস্তিত্ব ও বাংলাদেশের অস্তিত্ব টিকিয়ে রাখতে শেখ হাসিনা সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, আজ বিএনপি পাকিস্তানি নীতি অনুসরণ করে দেশ পরিচালনা করতে চায়। তাদের স্বপ্ন কোনদিন বাস্তবায়িত হবে না। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে।  

বক্তারা বলেন, বর্তমানে দেশে দু’টি পক্ষ রাজনীতি করে একটি মুক্তিযুদ্ধের চেতনার আর অন্যটি মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। একটি অপশক্তি দেশের স্বাধীনতাকে খর্ব করতে চায়। তারা ক্ষমতায় যেতে চায়।

আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকায় ভোট দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
জিসিজি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।