ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের ৯০ শতাংশ মানুষ এখন বিএনপির বিরুদ্ধে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
দেশের ৯০ শতাংশ মানুষ এখন বিএনপির বিরুদ্ধে: কাদের

ঢাকা: দেশের ৯০ শতাংশ মানুষ এখন বিএনপির বিরুদ্ধে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাদের (বিএনপি) জনপ্রিয়তা আরও কমে তলানিতে গিয়ে ঠেকবে বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) আওয়ামী লীগের ত্রাণ সমন্বয় টিমের সঙ্গে এক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপির বিরুদ্ধে। এ ৯০ শতাংশ মানুষ এখন বিএনপিকে চায় না। এ সংখ্যা আরও বাড়বে। ৯১, ৯২, ৯৩ এভাবে কমতে কমতে এক সময় তলানিতে গিয়ে ঠেকবে।

অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে নির্বাচন সম্পর্কে বিএনপি নেতারা যে মন্তব্য করছেন তা হাস্যকর। তারা গণতন্ত্রের ভাষা বোঝেন না, তারা আইন-আদালত কিছুই মানেন না। তাদের একমাত্র লক্ষ্য যেকোনো উপায়ে ক্ষমতায় যাওয়া এবং হত্যা, খুন এবং লুটপাটের রাজনীতি চর্চা করা। নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে না পারলে চোরাইপথে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়া। এটাই তাদের রাজনীতি।

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন অবাদ সুষ্ঠু, নিরপেক্ষ হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করবো।

সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সম্পর্কে এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, বিভিন্ন জরিপের ভিত্তিতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি। সব সিদ্ধান্ত ঠিক নাও হতে পারে। এ জন্য টিম ওয়ার্ক হচ্ছে। কোথায় কোথায় প্রার্থীর অবস্থা কি, কোথাও বিতর্কিত প্রার্থী যদি থেকে থাকে সেটা আমরা ফাইন্ড আউট করবো। এর পর যথাযথ প্রার্থীকে ঘোষণা করবো। ওয়ার্ডে প্রার্থী উন্মক্ত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।