ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাসদ হার না মানা কর্মীর দল: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
জাসদ হার না মানা কর্মীর দল: ইনু

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) হার না মানা কর্মীর দল বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি ও সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু।

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে দলের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, রাজনীতির এ পর্বে সংঘবদ্ধ অপরাধী-দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রামই জাতীয় কর্তব্য। সংঘবদ্ধ অপরাধী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হাতে থাকা শাসনদণ্ডের কঠোর ব্যবহার চাই। সমাজে সব ধরনের বৈষম্যের অবসানে অর্থনীতিকে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের লক্ষে ঢেলে সাজাতে হবে।

তিনি বলেন, সর্বজনীন সামাজিক নিরাপত্তা, জনস্বাস্থ্যসেবা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা ও ইন্টারনেট ব্যবহারের সুযোগকে মৌলিক অধিকার হিসেবে বাস্তবায়ন করতে হবে। ধর্মীয় অসহিষ্ণুতা-ধর্মীয় উগ্রবাদ-ধর্মীয় জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে মাঠে সোচ্চার থাকতে হবে।

জাসদ সভাপতি প্রতিষ্ঠাতা এবং জাসদের শহীদ ও প্রয়াত নেতাকর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাসদ হচ্ছে ‘হার না মানা কর্মীর দল’। জাসদ সভাপতি এবং সাধারণ সম্পাদক কর্মীদের দ্বারা নিযুক্ত জাসদের পাহারাদার মাত্র। জাসদ প্রতিষ্ঠাকালীন ‘সমাজতন্ত্রের লক্ষে সমাজ বদল ও মানুষের অধিকার প্রতিষ্ঠার’ অঙ্গীকার ধারণ করেই রাজপথ-সংসদ-সরকার এবং ঐক্যের ভেতরে সোচ্চার ভূমিকায় অবিচল আছে।

সভায় আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক এবং এমপি শিরীন আখতার, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নুরুল আখতার, মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, জাসদের সহ-সভাপতি উম্মে হাসান ঝলমল, জাতীয় শ্রমিক জোট সভাপতি সাইফুজ্জামান বাদশা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।