ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

মীর নাছিরের মুক্তি দাবি ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
মীর নাছিরের মুক্তি দাবি ফখরুলের মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ফটো

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন রোববার আদালতে আত্মসমর্পণ করলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়ায় দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার মুক্তি দাবি করেছেন।  

রোববার (০৮ নভেম্বর) এক বিবৃতিতে অবিলম্বে মীর মোহাম্মদ নাছির উদ্দিনের মুক্তি দাবি করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘১/১১’র অনৈতিক সরকার দেশকে বিরাজনীতিকরণের উদ্দেশ্যে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে। এরই ধারাবাহিকতায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বিরুদ্ধেও মিথ্যা মামলা দায়ের করা হয়। মামলা চলাকালে তার আইনজীবীরা আইনগতভাবে মামলা মোকাবিলা করলেও কোনো বক্তব্য আমলে না নিয়ে তার বিরুদ্ধে সরকারি মাস্টারপ্ল্যান অনুযায়ী একতরফা রায় ঘোষণা করা হয়। এই ফরমায়েসি রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে মীর নাছিরের বিরুদ্ধে নিন্ম আদালতের দেওয়া সাজা বাতিল করে দেন। কিন্তু ১/১১’র জরুরি অবস্থার অনৈতিক সরকারের ধারাবাহিকতায় বর্তমান প্রতিহিংসাপরায়ণ সরকারও বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখার অসৎ উদ্দেশ্যে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে ব্যবহারের মাধ্যমে ষড়যন্ত্রমূলকভাবে মীর নাছিরের সাজা বহাল রাখার ব্যবস্থা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মীর মোহাম্মদ নাছির উদ্দিন রোববার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। আমি অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

তিনি আরও বলেন,  ১/১১’র জোর জবরদস্তির সরকার আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিভিন্নভাবে অবৈধ পন্থায় সেই মামলাগুলো প্রত্যাহার কিংবা নিস্পত্তি করে। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো সচল রেখে ফরমায়েসি রায় প্রদানের মাধ্যমে বর্তমান সরকার ১/১১’র সরকারের লক্ষ বাস্তবায়নকেই অনুসরণ করছে, যা সম্পূর্ণরুপে সুষ্ঠু রাজনীতিকে বাধাগ্রস্ত করছে। আওয়ামী লীগ সরকারের দ্বিচারিতা ও ষড়যন্ত্রমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরণের অপকৌশল ও অপতৎপরতা থেকে দুরে সরে আসার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa