ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে শোকজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে শোকজ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ করেছে বিএনপি। তাকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

 

শওকত মাহমুদ জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক।  

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহূল কবির রিজভী সোমবার (১৪ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় বাংলানিউজকে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে লিখিতভাবে শোকজ করা হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।  

কী কারণে শোকজ করা হলো জানতে চাইলে তিনি বলেন, দলের নাম ব্যবহার করে নিজেদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। দলবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগও রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদের সমাবেশ শেষে বিএনপির কয়েক হাজার নেতাকর্মী প্রেসক্লাব থেকে পুরানা পল্টন মোড় হয়ে মুক্তাঙ্গনের সামনের সড়কে অবস্থান নিয়ে সরকারবিরোধী বিক্ষোভ প্রদর্শন করে। ওই বিক্ষোভে শওকত মাহমুদ উপস্থিত ছিলেন। পরে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। দলের নির্দেশনা ছাড়া এ ধরনের বিক্ষোভে নেতৃত্ব দেওয়ার কারণেই মূলত তাকে শোকজ করা হয়েছে বলে একটি সূত্র জানায়।

তবে এ বিষয়ে জানতে চাইলে রিজভী আহমেদ বলেন, বিক্ষোভের বিষয়টি আমি বলতে চাই না। শুধু বলতে চাই, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে কথা বলার জন্য শওকত মাহমুদের মোবাইল ফোনে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এমএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।