ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

‘বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি পতাকা, একটি দেশ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
‘বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি পতাকা, একটি দেশ’

নওগাঁ: ‘বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি পতাকা, একটি মানচিত্র, একটি দেশ’ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বীকৃতি জন্য বিভিন্ন দেশ ঘুরে বেরিয়েছেন।

তিনি যখন প্রতিটি মহাকুমায় একজন করে গভর্নর তৈরি করে সেটআপ করে বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবে সেই সময় তাকে হত্যা করা হয়।

খাদ্যমন্ত্রী বলেন, ২৬ মার্চেই বাংলাদেশের জন্ম হয়েছে। আর যারা দখলদার ছিল ১৪ ডিসেম্বর বাংলাদেশকে মেধাশূন্য করে বুদ্ধিজীবীদের হত্যা করে দখলদার বাহিনীর নেতৃত্বে বিতাড়িত করার জন্য স্বাধীনতা অর্জন করেছি সেখান থেকে আমরা রক্ষা পেয়েছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে ভেবেছিল এই দেশটা আবার পাকিস্তান হয়ে যাবে এই ষড়যন্ত্র যারা করে তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে নওগাঁয় জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধের চেতনা ধারণ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ মুজিবুর রহমান একদিনে বঙ্গবন্ধু হননি। ১৯৪৮ সাল থেকে ধাপে ধাপে আন্দোলন করতে করতে ঊনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং তার নেতৃত্ব দিয়েছিলেন বলেই তিনি বঙ্গবন্ধু হয়েছিলেন।  

তাই বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষার জন্য প্রয়োজনে আবারও ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে, গ্রামে গঞ্জে ভাস্কর্য রক্ষা কমিটি তৈরি করতে, বঙ্গবন্ধুর আদর্শ ঘরে ঘরে ঢুকে সবাইকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান মন্ত্রী।

এ সময় নওগাঁর জেলা প্রশাসক হারুন অর-রশীদের সভাপতিত্বে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়াসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।