ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপিতে যত মুক্তিযোদ্ধা আছেন আ. লীগে ততো নেই: ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
বিএনপিতে যত মুক্তিযোদ্ধা আছেন আ. লীগে ততো নেই: ডা. জাফরুল্লাহ বক্তব্য রাখছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপিতে যত মুক্তিযোদ্ধা আছেন, আওয়ামী লীগে ততো নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মহান বিজয় দিবস উপলক্ষে ‘স্বাধীনতা আজ বিপর্যয়, নৈতিকতার অবক্ষয়, বিপন্ন মানবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এ সভার আয়োজন করে।

তিনি বলেন, ভোট ডাকাতি কীভাবে বন্ধ করা যায়। জনগণ ভোট দিতে যাচ্ছে না। এর প্রতিকার কীভাবে করা যাবে। ভোট দিচ্ছে পুলিশ আর আমলারা। এই ভোট ডাকাতি বন্ধ করতে আমাদের সবার সম্মিলিত চেষ্টার দরকার।

আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, আলেমদের সঙ্গে সরকার আলোচনা করছে। সেটা ভালো। মৌলভী-মাওলানা সাহেবদের সবাই সম্মান করেন। দু’চারজন আলেমের নামে বলাৎকারের অভিযোগ এসেছে। সব মাদরাসায় এমন ঘটনা ঘটে তা কিন্তু নয়। দু’চারটি ঘটনাই বা কেন থাকবে। আলেমদের হেদায়েত করতে হবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা উচিত না।  

তিনি বলেন, বিজয় দিবসের অঙ্গীকার হবে গণতন্ত্র। গণতন্ত্র ছাড়া কোনো কথা নেই। প্রতিষ্ঠা করতে হলে ঢাকায় বসে থাকলে হবে না, ১৮ কোটি মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। গণতন্ত্র আমাদের ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র ছাড়া কিছু হবে না। গণতন্ত্রের মানে হলো সরকারের জবাবদিহিতা। সরকারের কাজের উত্তর দিতে হবে, আর আমাকে প্রশ্ন করার অধিকার দিতে হবে। মিটিং-মিছিল করার অধিকার দিতে হবে।  

সংগঠনটির চেয়ারম্যান কেএম আবু তাহেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা,  ডিসেম্বর ১৭, ২০২০
এমএমআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।