ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

করোনার টিকায় ভেজাল হবে না, নিশ্চয়তা নেই: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
করোনার টিকায় ভেজাল হবে না, নিশ্চয়তা নেই: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, বাজার যেভাবে ভেজালে সয়লাব, তাতে করোনা ভ্যাকসিনের ভেজাল হবে না, তার নিশ্চয়তা নেই। করোনা ভ্যাকসিনের টিকায় ডিস্টিল ওয়াটার থাকবে কি না— সে বিষয়ে জনসাধারণ উদ্বিগ্ন।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে বনানী কার্যালয়ে সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম বাবুলের জাতীয় পার্টিতে যোগ দেওয়া উপলক্ষে এক সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, অগ্রাধিকার ভিত্তিতে কারা আগে ভ্যাকসিন পাবে সে বিষয়ে সুম্পষ্ট ধারণা চায় দেশের মানুষ। তাছাড়া নির্দিষ্ট তাপমাত্রায় ভ্যাকসিন সংরক্ষণ, সরবরাহ এবং বিতরণ নিশ্চিত করতে সরকার কী ব্যবস্থা নিয়েছে তাও দেশের মানুষ জানতে চায়। মন্ত্রণালয় থেকে বলা হয়, সকল প্রস্তুতি নেওয়া হয়েছে কিন্তু দেখা যায় কাজের বেলায় সব কিছুই অগোছালো। দেশের মানুষ করোনা ভ্যাকসিনের ব্যাপারে সরকারের সুস্পষ্ট সিদ্ধান্ত জানতে চায়। এ ব্যাপারে সরকারকে সহায়তা করতে জাতীয় পার্টি প্রস্তুত আছে।

তিনি বলেন, বিশ্বব্যাপী আবারো করোনা ভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে। আমাদের দেশেও করোনার প্রকোপ বেড়ে যেতে পারে। রাজধানীর কিছু হাসপাতাল এবং কিছু বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা আছে। কিন্তু সারাদেশের হাসপাতালগুলোতে করোনার কোনো চিকিৎসা নেই।

প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে করোনার চিকিৎসায় অক্সিজেন সহায়তাসহ সব চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকী, অ্যাড. গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান শাব্বির আহমেদ, ইয়াহ ইয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, মো. সাইফুদ্দিন খালেদ। উপস্থিত ছিলেন চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, মাহমুদুর রহমান মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।