ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘তরুণ প্রজন্মকে রাজনীতিতে উৎসাহী করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
‘তরুণ প্রজন্মকে রাজনীতিতে উৎসাহী করতে হবে’

ঢাকা: তরুণদের মধ্য থেকে সৎ ও যোগ্যরা যদি রাজনীতির মূলধারায় যুক্ত হতে না পারেন, চলমান রুগ্ন অবস্থা থেকে মুক্তি পাওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।  

তিনি বলেন, সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে তরুণ প্রজন্মকে রাজনীতিতে উৎসাহী করতে ইতিবাচক ভূমিকা রাখতে হবে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শে অনুপ্রাণিত এবং মেধাবী রাজনীতিক জেবেল রহমান গানির নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ করে কুমিল্লার বরুড়া উপজেলার বিশিষ্ট যুব সংগঠক ছালাহ আল বান্নার বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টিতে যোগদান করায় তাকে স্বাগত জানিয়ে গোলাম মোস্তফা এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ প্রদত্ত ক্ষমতাবলে রাজনীতিকরাই মূলত একটি দেশের নীতিনির্ধারক ও দেশ পরিচালনার দায়িত্ব নিয়োজিত। একজন মেধাবী ও দক্ষ নাবিক যেমন সঠিক দিকনির্দেশনা দিয়ে জাহাজকে তার কাঙ্ক্ষিত গন্তব্যের দিকে নিয়ে যান, তেমনি কোনো দেশের রাজনীতিকরা সৎ ও বিচক্ষণ হলে সে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়, গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পায় এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আর এর বিপরীত কিছু ঘটলে সে দেশকে প্রতিনিয়তই যে ধুঁকে ধুঁকে চলতে হয়, যা বর্তমানে সমগ্র জাতি মর্মে মর্মে উপলব্ধি করছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।