ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নেতাকর্মীদের ওপর হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
নেতাকর্মীদের ওপর হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

ঢাকা: রাজধানীর তেজগাঁও নাখালপাড়া রেলগেট এলাকায় নেতাকর্মীদের ওপর হামলায় তীব্র নিন্দা প্রকাশ করে হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতাদের পক্ষ থেকে বিবৃতি প্রদানের মাধ্যমে এ দাবি করা হয়।

 

বিবৃতিতে বলা হয়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির দুই বছর পূর্তিতে বাম গণতান্ত্রিক জোট ঘোষিত ৩০ ডিসেম্বর ‘কালো দিবস’ কর্মসূচি সফল করতে ঢাকা মহানগরের বিভিন্ন থানায় প্রচার কার্যক্রমের অংশ হিসেবে  শুক্রবার বেলা ১১টায় নাবিস্কো মোড় থেকে কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সাদেকুর রহমান শামীম, তেজগাঁও থানা কমিটির নেতা শহীদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি আল কাদেরী জয়, সাধারণ সম্পাদক নাসিরউদ্দীন প্রিন্সের নেতৃত্বে নাখালপাড়া রেলগেইট এ পৌঁছালে স্থানীয় শ্রমিকলীগ কার্যালয় থেকে একদল সন্ত্রাসী ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীদের ওপর হামলা করে লিফলেট কেড়ে নেয় এবং ফেস্টুন ছিড়ে ফেলে।

হামলা উপেক্ষা করে আবারও প্রচার কার্যক্রম চালালে এলাকায় টহলরত পুলিশের দল লিফলেট বিতরণে বাধা দেয়। স্থানীয় জনগণের বিক্ষোভের মুখে তারা সরে গেলে বাম জোটের নেতাকর্মীরা ‘কালো দিবস’ সফল করতে প্রচারণা চালায়।

প্রচার কাজে সরকার দলের হামলা ও পুলিশের বাধার তীব্র নিন্দা জানিয়ে বাম জোটের কেন্দ্রীয় নেতারা বলেন, বাধা দিয়ে, হামলা করে, মামলা দিয়ে অবৈধ সরকার টিকিয়ে রাখা যাবে না।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad