ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শিবগঞ্জের ৭ ইউনিয়নে আ’লীগের সম্মেলন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
শিবগঞ্জের ৭ ইউনিয়নে আ’লীগের সম্মেলন স্থগিত

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় সাতটি ইউনিয়য়ে আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। এতে করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

ইউনিয়নগুলো হলো ময়দানহাট্টা, কিচক, আটমুল, পিরব, মাঝিহট্ট, বুড়িগঞ্জ ও শিবগঞ্জ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, টানা আট বছর পর আগামী ২৭ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য উপজেলার ১২ ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। সে হিসেব অনুযায়ী ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে ইউনিয়নের কমিটির নেতাদের উপজেলার মুক্তিযোদ্ধা কমিউনিটি কমপ্লেক্সে এনে একদিনে তিনটি করে ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করতে বলা হয়।

এদিকে প্রথম দিনে রায়নগর, বিহার ও শিবগঞ্জ ইউনিয়ন কমিটির সম্মেলন হওয়ার কথা থাকলেও ভোটার তালিকা জটিলতায় থাকায় শিবগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের স্থগিত হয়ে যায়। তবে রায়নগর ও বিহারের সম্মেলন সম্পন্ন হয়। দ্বিতীয় দিনে ২৪ ডিসেম্বর সৈয়দপুর, দেউলী ও মোকামতলা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়। এরপর কোনো কারণ ছাড়াই হঠাৎ করেই সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত ঘোষণা করে জেলা আওয়ামী লীগ।

এ বিষয়ে তৃণমূলে আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী জানান, প্রস্তুতি নেওয়ার পরও কোনো কারণ ছাড়াই সম্মেলন স্থগিত করা দুঃখজনক। এতে করে সাধারণ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক এমদাদ বলেন, এতো কম সময়ে ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ করে উপজেলা সম্মেলনের ভোটার তালিকা করা দুসাধ্য। তাই জেলা কমিটির নির্দেশে সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত করা হয়।

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দায়িত্বপ্রাপ্ত নেতা সাগর কুমার রায় জানান, জেলা সভাপতির নির্দেশে সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।