ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আসাজোর মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আসাজোর মানববন্ধন মানববন্ধন, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক জোট (আসাজো)।

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

একইসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ মিছিলের আয়োজন করা হয়।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, জাতির পিতার ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। দেশের শিল্প-সংস্কৃতির জন্য এটি মারাত্মক হুমকি স্বরূপ। দেশের অব্যাহত উন্নয়ন-অগ্রগতি যারা সহ্য করতে পারছে না, তারাই জাতির পিতার ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা চালাচ্ছে।

এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানানো হয় সমাবেশ থেকে। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বান জানানো হয়।

আয়োজনে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম সুমনসহ অন্য নেতাকর্মী এবং বিভিন্ন রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad