ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘মণি সিংহের আদর্শ শক্তিশালী না করলে মুক্তি নেই’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
‘মণি সিংহের আদর্শ শক্তিশালী না করলে মুক্তি নেই’ 

ঢাকা: কমরেড মণি সিংহের আদর্শ শক্তিশালী করা ছাড়া মানুষের মুক্তি ঘটবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা।  

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে সিপিবি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে কমরেড মণি সিংহের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চ্যুয়াল সভায় নেতারা এ মন্তব্য করেন।

 

এরআগে সকালে পোস্তাগোলা শ্মশানঘাটে কমরেড মণি সিংহের স্মৃতিস্তম্ভে এবং পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।  

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে বিকেলে ভার্চ্যুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন সিপিবির উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, অধ্যাপক এমএম আকাশ।

সভা পরিচালনা করেন সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।

আলোচনা সভায় নেতারা বলেন, বর্তমান পরিস্থিতিতে নীতিহীন লুটপাটের রাজনীতি দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। দেশে শ্রমজীবী মেহনতি মানুষের জীবন-জীবিকা দুর্বিষহ হয়ে উঠেছে। গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা দেশকে মহা সংকটের দিকে নিয়ে গেছে। দেশের বর্তমান সংকট কাটাতে রাজনীতির আদর্শবাদী ধারা অগ্রসর করতে হবে। কমরেড মণি সিংহের আদর্শ শক্তিশালী করা ছাড়া মানুষের মুক্তি ঘটবে না।

সভায় বক্তারা বলেন, আজীবন ত্যাগের মধ্য দিয়ে কমরেড মণি সিংহ এদেশে আদর্শিক রাজনীতির যে বীজ বপন করেছিলেন, তার ভিত্তিতে শোষণমুক্তির সংগ্রাম অগ্রসর করতে হবে। কমরেড মণি সিংহের স্বপ্নের সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়েই তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।