ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে সংশয় ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে সংশয় ফখরুলের আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাধারণ মানুষ ভ্যাকসিন পাবে কিনা তার কোনো রোডম্যাপ নেই, কোনো প্ল্যানিং নেই। সরকার বলছে, আগে ২০ লাখ আসবে।

এই ২০ লাখ কারা পাবে-সেটাও আমরা জানি না। প্রতি মাসে ৫০ লাখ করে ভ্যাকসিন আসবে, সেটা কারা পাবে তাও জানি না।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে বেসরকারিভাবে সরকার ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে যে তিন কোটি ডোজ ভ্যাকসিন ক্রয় করছে তার দাম নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, ভ্যাকসিন যেটা দিলে মানুষের জীবন রক্ষা হবে, মানুষ বাঁচবে-এটা নিয়েও তারা (সরকার) লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনছে।

কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের পর থেকে সরকারের দুর্নীতির কথা তু্লে ধরে মির্জা ফখরুল বলেন, এই করোনা নিয়েও এরা চুরি করছে, ডাকাতি করছে, লুটপাট করছে। প্রথম দিকে করলো করোনা টেস্ট নিয়ে। ওই টেস্ট নিয়ে রিজেন্ট হাসপাতাল, ডা. সাবরিনাসহ কে কে আসলো.. এসে তারা লুটপাট করলো।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছরে তাদের (আওয়ামী লীগ) সফলতা হচ্ছে তারা জনগণের সমস্ত অধিকারগুলোকে কেড়ে নিয়েছে। তারা মানুষকে সত্যিকার অর্থে শৃঙ্খলিত করেছে, বন্দি করে দিয়ে্ছে।

বাংলাদেশের মানুষকে এই যে শৃঙ্খলিত অবস্থায় রাখা হয়েছে সেজন্য আমাদের সমস্ত রাজনৈতিক দলগুলোর কাছে আহ্বান থাকবে যে, আপনারা সবাই এখনো নিশ্চুপ না থেকে আসুন-আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং বাংলাদেশের জনগণকে আমরা ঐক্যবদ্ধ করি। এই যে ভয়াবহ দানব আমাদের বুকের ওপর চেপে বসেছে, সেই দানবকে আমরা সরিয়ে সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা আমরা প্রতিষ্ঠা করি।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দেশনেত্রী খালেদা জিয়া আজ বন্দি। কেনো? তিনি গণতন্ত্রের জন্য কাজ করেছেন। কেনো? তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে আদর্শ, সেই আদর্শকে বাস্তবায়িত করবার জন্যে, তার ১৯ দফা কর্মসূচিকে বাস্তবায়িত করবার জন্যে সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। আমাদের নেতা তারেক রহমান যিনি অল্প বয়সে নির্যাতনের শিকার হয়েছেন। তিনি মিথ্যা মামলায় কারাআক্রান্ত হয়ে বিদেশে অবস্থান করছেন নির্বাসিত অবস্থায়।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারীর সহধর্মিনী বিথীকা বিনতে হোসাইন, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, ইয়াসীন আলী প্রমাখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এমএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।