ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আ.লীগের ৫ নেতা বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আ.লীগের ৫ নেতা বহিষ্কার

রাজশাহী: পৌর নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজশাহীর গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের পাঁচ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

সোমবার (১ ফেব্রুয়ারি) গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেসবাহ উদ্দীন আহমেদ সিয়াম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন- গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম, সাংগঠনিক সম্পাদক এম এ শাহীন, শ্রম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম হোদা ও মনিরুল ইসলাম বাবু এবং মজিবুর রহমান।  

মনিরুল গোদাগাড়ী পৌরসভার বর্তমান মেয়র। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় গোদাগাড়ী পৌর নির্বাচনে তিনি মেয়র প্রার্থী হয়েছেন। তবে এখানে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি অয়েজ উদ্দিন বিশ্বাস।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, মনিরুল আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত মেয়র প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে ‘বিদ্রোহী প্রাথী’ হয়েছেন। পৌর আওয়ামী লীগের অন্য চার নেতা তাকে সমর্থন দিয়ে ভোটের প্রচার করছেন। এর ফলে নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। এতে দলের ভেতরে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।

মনিরুলসহ সংশ্লিষ্টদের প্রার্থীতা প্রত্যাহার করে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য মৌখিকভাবে অনুরোধ করা হলেও তারা সে অনুরোধ রক্ষা করেননি। ফলে গত ২৭ জানুয়ারি গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে বিদ্রোহী প্রার্থী ও তার সহযোগী নেতাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

এ পাঁচ নেতাকে দলের সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের জন্য জেলা ও কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।